সেরা 10টি অ্যাপ যা আপনার ফোনের ব্যাটারির আয়ু শেষ করে।

Earning : ৳1.800

যদিও তারা সবসময় সফল হয় না, আমরা স্মার্টফোনের ব্যাটারি যতটা সম্ভব বাড়ানোর জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ নিতে অভ্যস্ত।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

প্রাথমিকভাবে কারণ আমরা এখন জানি কোন অ্যাপ্লিকেশন এই ক্ষেত্রে সবচেয়ে বিপজ্জনক। কারণ তারা শুধুমাত্র তাদের ব্যবহারের সাথে শক্তি সম্পূর্ণরূপে হ্রাস করে।

গুগল প্লে স্টোরে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য অসংখ্য অ্যাপ্লিকেশন রয়েছে। সবকিছুর জন্য পরিষেবা আছে, কিন্তু সামগ্রিকভাবে, ব্যবহারকারীরা একই জনপ্রিয় অ্যাপ ডাউনলোড করার প্রবণতা রাখে।

তবে আপনার স্মার্টফোনের ব্যাটারির জন্য সর্বোত্তম যত্ন নিতে হবে। তাদের মধ্যে কিছু আছে যা ডাউনলোড করা বা কম ঘন ঘন ব্যবহার করা এড়িয়ে চলা উচিত।

সতর্ক থাকুন, যদিও এই অ্যাপ্লিকেশনগুলির মধ্যে কিছু বেশ সহায়ক এবং আমাদের স্মার্টফোনে ইনস্টল করা উচিত, অন্যরা যারা ইতিমধ্যেই ব্যাটারির সমস্যা অনুভব করছেন তাদের জন্য বিপর্যয়কর হতে পারে।

তাই আপনি আসলে তাদের প্রয়োজন কিনা পরীক্ষা. সর্বাধিক শক্তি ব্যবহার সহ অ্যাপগুলির তালিকা নিম্নরূপ:

  • ফিটবিট
  • উবার
  • স্কাইপ
  • ফেসবুক
  • এয়ারবিএনবি
  • ইনস্টাগ্রাম
  • টিন্ডার
  • বম্বল
  • স্ন্যাপচ্যাট
  • হোয়াটসঅ্যাপ

যে সংস্থা এই তথ্য সংকলন করেছে তা হল পিক্লাউড, একটি গবেষণা সংস্থা। এটি অর্জনের জন্য, তারা এমন অ্যাপ্লিকেশনগুলির একটি তালিকা তৈরি করেছে যা ডিভাইসের ব্যাটারি সবচেয়ে বেশি ব্যবহার করে।

এবং শেষ ফলাফল এখানে দেখানো হয়েছে. এই প্ল্যাটফর্মগুলি যতই দুর্দান্ত হোক না কেন, সত্তা অনুসারে, তারা ব্যাটারি লাইফকে সত্যিই কঠিনভাবে প্রভাবিত করছে।

প্রকৃতপক্ষে, এগুলি খুব জনপ্রিয় অ্যাপ, এবং আপনার ফোনে সেগুলির একাধিক থাকতে পারে৷ যেহেতু তারা এখনও ব্যাকগ্রাউন্ডে কিছু ব্যাটারি ব্যবহার করতে পারে,

তাই আপনি যদি এটি ঘন ঘন ব্যবহার না করেন, বিশেষ করে যদি অতীতে আপনার ব্যাটারির সমস্যা হয়ে থাকে তবে কিছু থেকে মুক্তি পাওয়া আপনার পক্ষে আরও সুবিধাজনক হতে পারে।

স্মার্টফোনের সবচেয়ে চাহিদাপূর্ণ অ্যাপ্লিকেশন

আমাদের ফোনে কোন অ্যাপগুলি সবচেয়ে বেশি সম্পদ-নিবিড় ছিল তা নির্ধারণ করার সময় গবেষণা সংস্থাটি তিনটি বিষয়ের দিকে নজর দিয়েছে। প্রতিটি অ্যাপ যে জিনিসগুলি ব্যবহার করে,

যেমন লোকেশন বা ক্যামেরা, এই অ্যাপ্লিকেশানগুলি যে ব্যাটারি খরচ করে এবং ডার্ক মোড অফার করা হয় কিনা৷

তারা 100টি সর্বাধিক জনপ্রিয় অ্যাপের মধ্যে কোনটি সবচেয়ে বেশি চাহিদাপূর্ণ তা নির্ধারণ করতে সক্ষম হয়েছিল এবং এই তিনটি কারণের ফলাফলগুলিকে একত্রিত করে তাদের চূড়ান্ত ফোন হত্যাকারীর নাম দেয়৷

Fitbit এবং Verizon হল সর্বাধিক অ্যাপ যা আপনার ব্যাটারি নিষ্কাশন করে

দুটি সেরা ফোন প্রতিযোগী ছিল Fitbit এবং Verizon। উপলব্ধ 16 টি সংস্থানের মধ্যে 14টি ব্যাকগ্রাউন্ডে উভয় অ্যাপের দ্বারা ব্যবহার করা যেতে পারে।

চারটি সর্বাধিক সম্পদ-নিবিড় সহ। ক্যামেরা, অবস্থান, মাইক্রোফোন এবং ওয়াইফাই সংযোগ। এই কারণে, এই অ্যাপগুলি সর্বোচ্চ স্টাডি স্কোর (92.31%) পেয়েছে।

সোশ্যাল মিডিয়া অ্যাপস

আপনার ফোনের সেরা 20টি ব্যাটারি-ইনটেনসিভ অ্যাপের মধ্যে ছয়টির জন্য সোশ্যাল মিডিয়া অ্যাপস রয়েছে। গড়ে, 11টি অতিরিক্ত সংস্থান — ফটো, ওয়াইফাই, অবস্থান এবং মাইক্রোফোন সহ।

তারা ফেসবুক, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট, ইউটিউব, হোয়াটসঅ্যাপ এবং লিঙ্কডিনে ব্যাকগ্রাউন্ডে চলতে পারে। এগুলির প্রত্যেকটি কাজ করার জন্য আরও শক্তি ব্যবহার করে, যা আপনার ফোনের ব্যাটারিতে আরও চাপ দেয়।

অনলাইন ডেটিং অ্যাপস

গবেষণা অনুসারে, অনলাইন ডেটিং অ্যাপগুলি আপনার আবেগের মতোই ফোনের ব্যাটারি ব্যবহার করে। শীর্ষ ঘাতক অ্যাপগুলির 15% টিন্ডার, বাম্বল এবং গ্রাইন্ডারের মতো অনলাইন ডেটিং অ্যাপ।

যা ব্যাকগ্রাউন্ডে গড়ে 11টি রিসোর্স চালানোর অনুমতি দেয়। ডার্ক মোডের অভাব তিনটি ডেটিং অ্যাপকে ব্যবহার করার জন্য আরও শক্তি-নিবিড় করে তোলে, যা ব্যাটারি নিষ্কাশনকে ত্বরান্বিত করে।

ভ্রমণ অ্যাপ

ইউনাইটেড এয়ারলাইন্স অ্যাপটি সবচেয়ে বেশি ফোন স্টোরেজ (437.8MB) ব্যবহার করে। যথাক্রমে 325.1MB এবং 299.6MB স্টোরেজ প্রয়োজনীয়তা সহ Lyft এবং Uber অ্যাপগুলি অনুসরণ করে৷ এই সমস্ত অ্যাপগুলির জন্য প্রচুর স্টোরেজ প্রয়োজন, যা আপনার ফোনকে ধীর করে দেয় এবং স্টোরেজ ব্যবহার করে।

সৌভাগ্যবশত, আপনি যখন ভ্রমণ করছেন না, আপনি সহজেই ইউনাইটেড এয়ারলাইন্সের মতো ভ্রমণ অ্যাপ মুছে ফেলতে পারেন। কীভাবে ফোন স্টোরেজ খালি করা যায়,

সে সম্পর্কে চিন্তা করার সময়, এগুলিই প্রথম হওয়া উচিত৷ উপরন্তু, Ryanair এবং Jet2 এর মতো কম বিস্তৃত এয়ারলাইনগুলির জন্য যথাক্রমে 109.2MB স্টোরেজ এবং 47.3MB প্রয়োজন। উভয় সহজে বিনিময় করা যেতে পারে।

যাইহোক, যখন দৈনিক ভিত্তিতে সুবিধাজনক পরিবহনের কথা আসে, তখন Lyft এবং Uber-এর মতো অ্যাপগুলি আরও প্রয়োজনীয়। নিশ্চিত করুন যে শুধুমাত্র একটি বিশ্বস্ত পরিবহন অ্যাপ আছে।

তাই আপনি অন্যান্য অ্যাপের জন্য জায়গা বাঁচাতে পারেন এবং আপনার ফোন দুটিকে মুছে ফেলার পরিবর্তে দ্রুত চালাতে পারেন।

আপনার ব্যাটারি নিষ্কাশন থেকে অ্যাপ্লিকেশনগুলিকে কীভাবে বন্ধ করবেন

স্টোরেজ এবং ব্যাটারি লাইফ খালি করার জন্য আপনার স্মার্টফোন থেকে এই অ্যাপগুলি সরিয়ে ফেলা উচিত কিনা তা নিয়ে অনেকেই ভাবছেন।

এই বিষয়ে, জোর দেওয়া গুরুত্বপূর্ণ যে এই সতর্কতা নিখুঁত হতে হবে না। কারণ আপনি ব্যাকগ্রাউন্ড অ্যাক্টিভিটি বা অবস্থানের অনুমতি বন্ধ করতে বেছে নিতে পারেন।

খোলা না থাকা সত্ত্বেও, প্রতিটি অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যাকগ্রাউন্ডে কাজ করে। ইনস্টাগ্রাম এবং ফেসবুকের মতো অন্যান্য পরিষেবাগুলির মতো, হোয়াটসঅ্যাপ আপনাকে প্রাসঙ্গিক বিজ্ঞপ্তি পাঠাতে এটি করে।

এই সমস্যাটি সমাধান করা সম্ভব। কিন্তু আপনার সচেতন হওয়া উচিত যে এটি করার ফলে আপনি প্ল্যাটফর্মে পুনঃপ্রবেশ না করা পর্যন্ত আপনাকে বিজ্ঞপ্তিগুলি পেতে বাধা দেবে।

ফলস্বরূপ, আমরা আপনাকে শুধুমাত্র বিশেষ পরিস্থিতিতে এই পদ্ধতিটি ব্যবহার করার পরামর্শ দিই। এবং একেবারে প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলির সাথে নয়:

আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সেটিংস লিখুন।

মেনুতে "ব্যাটারি" এ যান।

মেনু থেকে "উন্নত সেটিংস" এর অধীনে "অপ্টিমাইজ ব্যাটারি ব্যবহার" নির্বাচন করুন।

আপনি যে অ্যাপগুলি থেকে ব্যাকগ্রাউন্ড কার্যকলাপ অক্ষম করতে চান তা নির্বাচন করার পরে "অপ্টিমাইজ করবেন না" এ আলতো চাপুন ৷

Related Articles
Comments
Md Munna - Dec 7, 2022, 10:30 PM - Add Reply

Content

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.