অনলাইনে ইনকামের জন্য সেরা ৩টি বাংলাদেশি ওয়েবসাইট

আপনি কি অনলাইন থেকে আয় করতে ইচ্ছুক। যদি এমনটা হয় যে আপনি কোন গাইডলাইনের অভাবে অনলাইন থেকে ইনকাম করতে পারছেন না, তাহলে আপনি ঠিক জায়গায় এসে পৌঁছেছেন। আর্টিকেলটি পড়ার পর আপনার ধারনাটি সম্পুর্ন পাল্টে যাবে আপনি নিজেও অনলাইন থেকে খুব সহজে ইনকাম করতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

উন্নত দেশগুলোতে অনলাইনে আয় করা একটি সাধারণ ব্যাপার। কিন্তু আমাদের দেশে এটি কল্পনার মতো। আমরা সবাই চাই অনলাইন থেকে আয় করতে। কিন্তু কিভাবে করবো তা জানি না। তাই আমি আজ আপনাদেরকে এমন ৩ টি বাংলাদেশী ওয়েবসাইটের কথা বলবো যেখান থেকে আপনি অনলাইনে ইনকাম করতে পারবেন।

তো বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন আসল কথায় চলে যাক।

১. জে-আইটি আর্নিং প্রোগ্রাম থেকে ইনকাম :

এখানে যে ওয়েবসাইট গুলোর কথা আলোচনা করছি তার মধ্যে প্রথমত যে ওয়েবসাইটে রয়েছে সেটি হল জে আইটি আর্নিং প্রোগ্রাম। অন্যান্য ওয়েবসাইটের তুলনায় এই ওয়েবসাইট থেকে ইনকাম করা খুবই সহজ।

অনলাইনে ইনকামের সহজ একটি মাধ্যম হচ্ছে আর্টিকেল লেখা। ইংরেজিতে আর্টিকেল লিখে আয় করার বিভিন্ন ওয়েবসাইট রয়েছে। যা থেকে আপনি আর্টিকেল লিখে প্রচুর পরিমাণে ইনকাম করতে পারবেন। কিন্তু বাংলাদেশে এমন সাইট কমই রয়েছে যেগুলো থেকে আপনি ভাল পরিমানে আয় করতে পারবেন।

কিন্তু আমরা সবাইতো আর ইংরেজিতে আর্টিকেল লিখতে পারি না। তাই আমাদের কথা মাথায় রেখে একটা নতুন ওয়েবসাইটের জন্ম হয়, তার নাম জে আইটি আর্নিং প্রোগ্রাম।

জে আইটি আর্নিং প্রোগ্রাম থেকে কিভাবে আয় করা যায়

জে-আইটিতে আর্টিকেল লিখে আপনি আনলিমিটেড ইনকাম করতে পারবেন। এখানে প্রতিটি আর্টিকেলের জন্য তিন হাজার টাকা পর্যন্ত বের করে থাকে।

এছাড়াও আপনি রেফার করে ইনকাম করতে পারবেন। আপনি এখানে রেজিস্ট্রেশন করার সাথে সাথে একটি রেফারেল লিংক পেয়ে যাবেন এবং এই লিংকটি বিভিন্ন সোশ্যাল মিডিয়া বা বন্ধুবান্ধবের কাছে শেয়ার করে রেজিস্ট্রেশন করালে তারা আপনার রেফারেল ইউজ হিসাবে গণ্য হবে। এবং আপনার  রেফারেল মেম্বারের ইনকামের 20% আপনি সারাজীবন ইনকাম করতে পারবেন।

আর্টিকেল লেখার নিয়মাবলী :

আর্টিকেলটি ১০০% ইউনিক হতে হবে। অর্থাৎ আপনার নিজস্ব আর্টিকেল হতে হবে। অন্য কোথাও থেকে কপি করলে হবে না।

একটি ইউনিক ফিচার ইমেজ যুক্ত করতে হবে।

আর্টিকেলটি অবশ্যই 350 ওয়ার্ডের বেশি হতে হবে।

সঠিক বিভাগ নির্বাচন করতে হবে।

একটি আকর্শনীয় টাইটেল যুক্ত করতে হবে।

আপনাকে এসব নিয়ম অনুসারে আর্টিকেল লিখতে হবে। আর না হলে আপনার আর্টিকেল রিজেক্ট করে দেওয়া হবে। মানে আপনার আর্টিকেল প্রকাশিত হবে না।

আপনে এখানে আনলিমিটেড  আর্টিকেল লিখতে পারবেন।

অতঃপর আপনার আর্টিকেলটি প্রকাশ হওয়ার সাথে সাথেই আপনার ইনকাম শুরু হবে। অর্থাৎ আপনার আর্টিকেল যত ইউনিক ভিভো হবে প্রত্যেক বিষয়ের জন্য আপনি 40 পয়সা করে পাবেন। অর্থাৎ আপনার আর্টিকেল যদি ইউনিক 1000 ইউজার পড়ে তাহলে আপনি 400 টাকা পাবেন। এখান থেকে ইনকাম করার জন্য আপনার লেখা আর্টিকেলটি বেশি বেশি শেয়ার করতে হবে যাতে বেশি ইউজাররা আপনার আর্টিকেলটি পড়তে আসে।

রেফার করে ইনকাম

অতঃপর রয়েছে রেফার করে ইনকাম। জে আইটি থেকে আপনি রেফার করেও ইনকাম করতে পারবেন। আপনি লোকজনকে রেফার করলে তাদের ইনকামের ২০% পাবেন। আর এটা আপনি আজীবনের জন্য পাবেন। তবে রেফারেল মেম্বার এর একাউন্ট থেকে কোন টাকা কাটা হবে না। এটা জে আইটি থেকে আপনাকে দেওয়া হবে। আপনি জে আইটিতে আনলিমিটেড রেফার করতে পারবেন।

এছাড়াও আপনারা জে আইটিতে একাউন্ট খোলার সাথে সাথে ১০ টাকা পাবেন।

জে আইটি থেকে টাকা উত্তোলনের উপায় :

বিকাশ, রকেট, নগদ, শিওর ক্যাশ, পেটিএম এবং মোবাইল রিচার্জ।

আপনার একাউন্টে ২০ টাকা হলেই আপনি মোবাইল রিচার্জের মাধ্যমে এবং ১০০ টাকা হলেই মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন।

জে আইটি আর্নিং প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত এখানে

২. বিল্যান্সার থেকে ইনকাম :

ফ্রিলান্সিং শব্দটা আপনি নিশ্চয়ই কখনো না কখনো শুনেছেন। ফ্রিল্যান্সিং হচ্ছে একটি মুক্ত পেশা। মানে আপনার ইচ্ছে মতো কাজ করতে পারবেন। কোন বাধা থাকবে না।

বেশির ভাগ উন্নত দেশেই লোকজন ফ্রিল্যান্সিং করে ইনকাম করে থাকে। ফ্রিল্যান্সিং করে মাসে হাজার থেকে লক্ষ টাকা আয় করা সম্ভব। ফ্রিল্যান্সিং এর জন্যে অনেক ওয়েবসাইটে রয়েছে। সেগুলো নিচে দেওয়া হলো :

ফ্রিল্যান্সার.কম

আপওয়ার্ক.কম

ফাইবার

গুরু.কম

ট্রুলেনসার

আপনি এসব ফ্রিল্যান্সিং সাইট থেকে কাজ করে ইনকাম করতে পারবেন। তবে এগুলো সবই আন্তর্জাতিক ফ্রিল্যান্সিং সাইট। তাই এখানকার সব কাজই ইংরেজি ও বিভিন্ন ভাষায়। আর এখানে যারা কাজ করে সবাই দক্ষ।

এসব সাইটে কাজের কোন অভাব নেই। তবে প্রতিযোগিতা রয়েছে। আর এখানে যেহেতু আন্তর্জাতিক লেভেলের দক্ষ ফ্রিল্যান্সাররা কাজ করে থাকে তাই এখানে আপনার জন্য কাজ পাওয়া অনেক কঠিন। আর এখানে যারা এখানে কাজ দিয়ে তারা বড় বড় আন্তর্জাতিক কোম্পানি।

তারা নিজেদের কাজগুলো দক্ষ লোকদের দিয়েই করিয়ে থাকে। তাই আপনার এসব সাইটে কাজ না পাওয়া স্বাভাবিক। কিন্তু হতাশ হবেন না। আমি আপনাকে এমন একটি সাইটের কথা বলবো যা থেকে আপনি ফ্রিল্যান্সিং করে ইনকাম করতে পারবেন।

সাইটটির নাম হচ্ছে 'বিলান্সার.কম'। এটি একটি বাংলাদেশী সাইট। তাই আপনি এখান থেকে সহজেই ইনকাম করতে পারবেন। এখানে তেমন কঠিন কোন কাজ নেই। এখানে যেসব কাজগুলো করতে পারবেন তা নিচে দেওয়া হলো :

ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ট্রান্সলেশন, লাইক, কমেন্ট করা, পেজ প্রোমোট, রাইটিং, কন্টেন্ট রাইটিং, কপি রাইটিং, ভয়েস রাইটিং, ডিজিটাল সার্ভিস, সেলিং সার্ভিস, কোডিং, লোগো ডিজাইন, সিইও সার্ভিস, ভিডিও তৈরি, কন্টেন্ট, মার্কেটিং, প্রোগ্রামিং, এনিমেশন, একাউন্টিং, ফিনান্স, ইন্টারনেট মার্কেটিং, সিইও, ফটোশপ, মোবাইল অ্যাপ, ওয়েবসাইট তৈরি, টেক, মিউজিক, অডিও, বিজনেস সাপোর্ট, অ্যাডমিন সাপোর্ট, কাস্টমার সার্ভিস, লিগাল, ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার, অ্যানালিটিক্স, ডেটা সায়েন্স, আইটি, নেটওয়ার্কিং, কনসাল্টিং, ডাটা এন্ট্রি, 

আপনি ওই সাইটে যে যে কাজগুলো পাবেন তার সবগুলোই আমি উপরে দিয়ে দিয়েছি। তাই আশা করি কোন সমস্যা হবেনা।

টাকা উত্তোলনের মাধ্যম

বিকাশ

ব্যাংক একাউন্ট

৩. গ্রাথোর থেকে ইনকাম :

গ্রাথোর একটি বাংলাদেশি ওয়েবসাইট। যেটা অনেক সময় ধরে বিশ্বস্ততার সাথে পেমেন্ট দিয়ে আসছে। গ্রাথোর থেকে আয় করা অনেক সহজ। নিচে গ্রাথোর থেকে আয় করার উপায় সমূহ দেওয়া হলো :

আর্টিকেল লেখা, পোস্টে কমেন্ট করা, পোস্ট শেয়ার করা, টাস্ক পূরন করা, 

এসব সহজ কাজ করে আপনি অনায়াসেই গ্রাথোর থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

গ্রাথোরে আর্টিকেল লেখার নিয়ম

আর্টিকেলটি অবশ্যই ইউনিক হতে হবে।

আর্টিকেল কমপক্ষে 350 ওয়ার্ডের হতে হবে‌।

গ্রাথোর থেকে টাকা উত্তোলনের মাধ্যম

বিকাশ, রকেট, ব্যাংক একাউন্ট

তাহলে আর দেরি কেন আজ থেকেই আপনার অনলাইন ইনকাম শুরু করুন। তবে এখানে ইনকাম টা খুবই সামান্য।

সর্বোপরি

বন্ধুরা লেখাটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। আর আপনার যদি কোন মতামত বা পরামর্শ থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ