বাঁশের ফিশিং রড কিভাবে তৈরি করবেন

আপনি নতুন নিমজ্জিত ফিশ-আই অর্থোগ্রাফিক রিডআউটগুলির সাথে সেই অসামান্য সাইড-চেক সোনার ডেপথফাইন্ডারগুলির মধ্যে একটি ব্যবহার করতে পারেন। অথবা অন্য দিকে আপনি যেতে পারেন বাঁশের একটি সুইচ কাটা এবং মাছ ধরার পরে একটু লাঠি করতে পারেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি শেষ বিকল্পটি বেছে নেওয়ার ক্ষেত্রে, একটি ন্যায্য লাঠির খাদ বাঁশের সবচেয়ে কাছের স্ট্যান্ডের মতো কাছাকাছি থাকে। নিয়মিত স্বাভাবিক, টেরেস বাঁশ শুধুমাত্র প্যানফিশ, খাদ এবং ছোট ক্যাটফিশের জন্য দুর্দান্ত।

একটি স্টিক শ্যাফ্ট আমাদের দিকনির্দেশনা তৈরি করুন, লাইনটি তার পুরো দৈর্ঘ্য বরাবর পোস্টের সাথে মুরড করে, এবং আপনার কাছে প্রথমে হ্রদে যা চালনা করে না তা অবতরণ করার বিকল্প থাকবে।

তাই সেখানে, আপনার লাইনটি সেই গাছের স্টাম্পের ঠিক পাশে ফেলে দিন। একটি পাত্রে বসুন। আপনার পায়ের আঙ্গুলের মধ্যে সেই কাদা নরম মনে হয় না? হ্যালো, তোমার ববার কোথায়?

১. আপনার বেত কাটা

প্রায় 10 ফুট দৈর্ঘ্যের লাঠির একটি সোজা টুকরো কাটুন। পাতার ডালপালা যতটা আশা করা যায় ততটা কাছাকাছি ছেঁটে নিন। একটি জয়েন্টের নীচের অংশে চর্বি প্রান্তের মধ্য দিয়ে দেখেছি যাতে বাটের প্রান্তে একটি শাট ক্যাপ থাকবে। স্যান্ডপেপার দিয়ে কঠোর প্রান্তগুলি মসৃণ করুন।

২. আপনার বেতের খুঁটি শুকিয়ে নিন

পাতলা ডগায় একটি স্ট্রিং সংযুক্ত করুন এবং লাঠিটি স্থগিত করুন যেহেতু এটি একটি ট্যান টোনে শুকিয়ে যায়। (এর জন্য একটু সময় লাগতে পারে।) একটি বাঁকানো পোস্টকে ব্লক দিয়ে ওজন করে সোজা করুন।

৩. আপনার লাইন রিগ

একটি আর্বার টাই সহ, 20-পাউন্ড Dacron লাইনে যোগ দিন যেখানে আপনি বারটি ধরে রাখবেন। পোস্টের দৈর্ঘ্য বরাবর লাইনটি বিছিয়ে দিন এবং দন্ডের দুই ফুট আলাদা এবং ডগায় পুরানো ফ্লাই লাইন দিয়ে বারে চলমান লাইনটি চাবুক-ফিনিশ করুন।

(বার টিপ ভেঙে যাওয়ার সুযোগে, লাইনটি শ্যাফটের সাথে যুক্ত থাকবে।) একটি 2-ফুট মনোফিলামেন্ট অগ্রগামী সংযুক্ত করুন। খুঁটির ডগা থেকে লাইনের সম্পূর্ণ দৈর্ঘ্য প্রায় 14 থেকে 16 ফুট হওয়া উচিত।

সহজ বহিষ্কারের জন্য একটি স্লিপ ববার, স্প্লিট শট এবং একটি দীর্ঘ-ছুরি অ্যাবারডিন ফাঁদ দিয়ে সম্পন্ন করুন। একটি বেতের খুঁটি রিগ করার সবচেয়ে কার্যকর পদ্ধতি?

স্টিক শ্যাফ্ট ফিশিং সত্যিই একটি অলস সাধনা নয়, সমস্ত মাছ-পান যা সাধারণত বাঁশ এবং প্রলোভনের সাথে ভ্রমণের সাথে যায়। আরো কি, এটা শুধুমাত্র স্কিললেট আনুমানিক মাছের জন্য নয়, সমস্ত বিষয় বিবেচনা করা হয়। একটি স্টিক পোস্ট গিয়ার করার মতো অসংখ্য উপায় রয়েছে।

যেমন, আপনি একটি দিয়ে যে ক্যাটফিশটি পান তা ত্বকের জন্য রয়েছে, তবুও এই লাইন-র্যাপিং কৌশলটি লাইনটিকে পাতলা শ্যাফ্টের সাথে যুক্ত রাখবে যদি মিঃ হুইস্কার্স হুইপি টিপটি ভেঙে দেয়।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Nobuath Hossain - May 2, 2022, 9:30 AM - Add Reply

Nice

You must be logged in to post a comment.
Nobuath Hossain - May 4, 2022, 2:59 PM - Add Reply

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ