আর্টিকেল লেখার নিয়ম? আর্টিকেল লেখার ওয়েবসাইট

Earning : ৳1.800

আপনি কি আর্টিকেল লিখতে জানেন না?ভালোভাবে আর্টিকেল লিখলে ও ভিউ আসে না? আসসালামু আলাইকুম সুপ্রিয় দর্শকরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে আর্টিকেল লিখলে আপনার আর্টিকেল অনেক ভিউ আসবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর্টিকেল লিখলে প্রথমে আর্টিকেলের টাইটেলটি অনেক ভালো হতে হবে।  একটা কথা মনে রাখবেন,  লোকজন সাধারণত টাইটেল দেখে আর্টিকেলে প্রবেশ করবে।  আপনার আর্টিকেল টাইটেল যদি ভালো না হয় তাহলে আপনার আইডিকেলে ভিউ কম আসবে। 

আর আপনি টাকাও কম ইনকাম করতে পারবেন।  আপনার আর্টিকেলে যদি ভিউ বানাতে চান তাহলে আর্টিকেলের টাইটেল ভালো দিতে হবে। আর্টিকেলটি হতে হবে মানুষের উপকারী।  সে আর্টিকেলটি থেকে তুমি বেশি পরিমাণে ভিউ পাবে।  মনে করো,  তুমি ফেসবুক অথবা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পাচ্ছেন না।  তাহলে কি করবেন? 
সর্বপ্রথম ইউটিউব / গুগলে সার্চ করে দেখবেন কিভাবে ভিডিও ডাউনলোড করা যায়।  তখন সে যদি গুগলে সার্চ করে আপনার ওয়েবসাইট ভিজিট করবে।  তখন আপনার আর্টিকেলে অনেক বেশি ভিউ হবে৷  আপনার ইনকামও অনেক বেশি হবে৷

আর্টিকেল লেখার সম্পূর্ণ নিয়ম

আর্টিকেলে সাধারণত চারটি অংশ থাকে৷৷ সেগুলো হলো,  Title, summery,  main subject,  last finishing description. 

আর্টিকেলে এই চারটি অংশই অত্যন্ত গুরুত্বপূর্ণ।  এই চারটি অংশ বুঝতে পারলেই আপনি ভালোভাবে আর্টিকেল লিখতে পারবেন।  আর্টিকেলে প্রথম টাইটেল থাকে।  সেখানে মূল বিষয় লিখতে হয়৷  যেমন মনে করেন আপনি আপনার ইউটিউব / ফেসবুকের মনিটাইজ দরকার। 

কিভাবে ফেসবুকে মনিটাইজ পাবেন সেটা গুগলে কি লিখে  সার্চ করবেন। আপনি অবশ্যই সার্চ করবেন ফেসবুকে / ইউটিউবে মনিটাইজ অন করব কিভাবে?

আপনি যদি আপনার আর্টিকেলে বেশি ভিউ পেতে চান তাহলে অবশ্যই সেই title প্রথম গুগলে সার্চ করে দেখবেন কোন সার্চটি রেঙ্ক করে বেশি।  সেটা যদি আপনি টাইটেলে দেন তাহলে  ওয়েবসাইটটি অনেকেরই চোঁখে পড়বে।

তাহলে টাইটেল তো এবার বুঝতে পেরেছেন।  এখন আসা যাক Summery তে।  Summery আর টাইটেল প্রায় একই।  আপনি চাইলে দুইটা একই দিতে পারেন।  আবার আলাদাও দিতে পারেন তাতে কোনো সমস্যা নেই। 

মনে করেন টাইটল লিখবেন এক কথায়।  Summery লিখবেন তিন লাইনের মতো।  অর্থ্যাত মূল অংশটি title and summery তে  লিখতে হয়।  তো গেলো টাইটেল ও সামারি।  এখন আসা যাক মূল অংশ/ রচনায়।

এখানে আপনি যে বিষয়ে টাইটেল লিখেছেন সে বিষয়ে অনক  সুন্দরভাবে বর্ণিনা করতে হবে।  আপনি যে বিষয় নিয়ে লিখছেন সে বিষয় সম্পূর্ণ শেষ করবেন।  যদি আপনি টাইটেল দেন,  ফেসবুকে আয় করব কিভাবে।

আর যদি ভিতরে  ইউটিউবে আয় করার উপায় নিয়ে আলোচনা করেন তাহলে সেটা সামযস্যপূর্ণ হবে না।  আপনার আর্টিকেলটি যদি ভালো না হয় তাহলে দ্বিতীয়বারের মতো সে আপনার আর্টিকেলটি পড়তে চাইবে না।  আর যদি আপনার আর্টিকেলের title,  summery, main subject and description ঠিকঠাক থাকলে আপনার আর্টিকেলটি সকলে পড়ে উপকৃত হবেন। 

কথায় আছে,  পণ্য ভালো হলে দামে অনেক বেশি হয়৷ { কিন্তু বর্তমানে দামে কম মানে ভালো কাকুলি ফার্নিচার} ( kakuli furniture) আপনারা চাইলে অনলাইন থেকে অর্ডার করতে পারেন।

আর্টিকেলের শুরুতে সংক্ষেপে লিখে দিতে হবে আপনি কি লিখতে যাচ্ছেন। সর্বোচ্চ ১০০ শব্দের মধ্যে অবশ্যই আপনার আর্টিকেল সম্পর্কে কিছু ইনফরমেশন লিখে দিবেন। ইন্ট্রো এমনভাবে লিখুন যা দেখে পাঠক পুরো আর্টিকেলটি পড়ার জন্য আগ্রহী হয়।

সহজভাবে ভাবুন একটা মুভির ট্রেইলার দেখে পছন্দ না হলে ওই মুভিটা কিন্তু কেউ দেখতে চাইবে না।বর্তমানে  আর্টিকেল লিখে ইনকামের সেরা ওয়েবসাইট হলো জেআইটি ডটকম।  আপনারা চাইলে এখান থেকে আর্টিকেল লিখে ইনকাম করতে পারেন ৷   

এই ওয়েবসাইটটি পাওয়ার জন্য গুগলে সার্চ করলেই পেয়ে যাবেন।  সেখানে রেজিষ্ট্রেশন করে নতুন করে লগইন করবেন।   খোদা হাফেজ। 

নামাজ বাদ দিয়েন না ভাই। নামাজ পড়েন ভাই,  এপারের থেকে ওপারের জীবন অনেক সুন্দর♥️।
সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন এ কামনায় করি।..…আল্লাহ হাফেজ

Related Articles
Comments

You must be logged in to post a comment.