অ্যাপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করার বিস্তারিত গাইড।

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। প্রিয় বন্ধুগণ আজকের আর্টিকেলে আমরা শিখতে পারে জানতে চলেছি,,, কিভাবে অ্যাপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করতে হয়। হ্যাঁ বন্ধুরা যদি অনলাইনে টাকা ইনকাম করার অনেক রকম পদ্ধতি বা উপায় রয়েছে।তারমধ্যে অ্যাপ্লিকেশন তৈরি করেও বর্তমান সময়ে টাকা ইনকাম করা সম্ভব। এ কারণেই আজকে আর্টিকেলে আমরা এটাই শিখতে চলেছি,,,,

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি আপনার ইচ্ছা মত অ্যাপ্লিকেশন তৈরি করে সহজে টাকা ইনকাম করতে পারবেন। তার জন্য বেশ কিছু নিয়মাবলী এবং কিছু বিষয়ে নলেজ থাকতে হবে।তাহলে আশা করা যায় সহজে আপনারা অ্যাপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন।তো চলুন বন্ধুরা আমরা আর এদিক ওদিক কথা না ঘুরিয়ে মূল পয়েন্টে আলোচনা শুরু করা যাক।তবে অবশ্যই আর্টিকেলটি মন দিয়ে শেষ পর্যন্ত করতে হবে। তাহলে আশাকরি আপনারাও অ্যাপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন।

এপ্লিকেশন তৈরী করে টাকা ইনকাম করার উপায়?

টাকা ইনকামঃ প্রিয় বন্ধুরা আপনারা যদি এপ্লিকেশন তৈরী করে টাকা ইনকাম করতে চান তাহলে, অবশ্যই কিছু বিষয়ের সাথে আপনাকে স্পষ্ট ধারণা থাকতে হবে। প্রথমত আপনাকে একটি এপ্লিকেশন তৈরি করতে হবে।এবং তারপর আপনার ওই অ্যাপ্লিকেশনটি কোন এক নেটওয়ার্কে পাবলিশ করতে হবে। যেমন প্লে স্টোর। এখন প্লে স্টোরে অ্যাপ্লিকেশন পাবলিশ করলেই আপনি ইনকাম করতে পারবেন না।

ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই এডমোব একাউন্ট তৈরি করতে হবে। এবং গুগলের অনুমোদন নিয়ে টাকা ইনকাম করতে পারবেন তাহলে। বন্ধুরা এপ্লিকেশন তৈরী করে টাকা ইনকাম করার জন্য, তেমন কোন কিছু প্রয়োজন হয় না তবে বেশ কিছু জিনিস প্রয়োজন। যেগুলো না থাকলে, অ্যাপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করা সম্ভব নয়। চলুন এই সম্পর্কে আমরা একটু বিস্তারিত জেনে নিই।

অ্যাপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করার জন্য যা যা প্রয়োজন?

  • শুরুতেই আপনার অবশ্যই একটি এপ্লিকেশন তৈরি করতে হবে।
  • এবং আপনার অ্যাপ্লিকেশন টি অবশ্যই কোন নেটওয়ার্ক এর সাথে কানেক্ট থাকতে হবে।
  • অথবা কোন নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি পাবলিশ করতে হবে।
  • গুগল এডমোব একাউন্ট থাকতে হবে ইনকাম করার জন্য।
  • তো কাজ করার জন্য অবশ্যই আপনার একটি ডিভাইস প্রয়োজন হবে। যেমন কম্পিউটার, ল্যাপটপ, ভালো মানের অ্যান্ড্রয়েড ফোন।
  • অনলাইনে কাজ করার জন্য অবশ্যই ভালো মানের ওয়াইফাই কানেকশন অথবা ইন্টারনেট স্পিড বেশি থাকতে হবে।
  • নিজের ইচ্ছেশক্তি, ধৈর্য, পরিশ্রম, সততা ইত্যাদি থাকতে হবে ‌।

বন্ধরা উপরোক্ত জিনিস গুলো থাকলে সহজে একটি এপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করা সম্ভব। অ্যাপ্লিকেশন থেকে টাকা ইনকাম করার জন্য,উপরোক্ত জিনিস অবশ্যই অবশ্যই প্রয়োজন হবে । উপরোক্ত জিনিস ব্যতীত অ্যাপ্লিকেশন থেকে টাকা ইনকাম করা অসম্ভব'। তো বন্ধুরা এখন আমরা শিখতে অথবা জানতে চলছে,,,, কিভাবে সহজে এপ্লিকেশন তৈরি করতে হয়। চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক এ সম্পর্কে বিস্তারিত।

অ্যাপ্লিকেশন তৈরি করেন সঠিক নিয়ম বা উপায়?

Java

আপনারা হয়তো জাভা নামটি শুনে থাকতে পারেন। এই জাভা হল একটি ল্যাঙ্গুয়েজ। জাভা ল্যাঙ্গুয়েজ প্রয়োজন হবে একটি অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য। আপনি যদি প্রফেশনাল অথবা নিজের ইচ্ছা মত অ্যাপ্লিকেশন তৈরি করতে চান তাহলে, অবশ্যই আপনার জাভা ল্যাঙ্গুয়েজ ভাষা শিখতে হবে। তাহলে আপনারা আপনার মন মত অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন।

আপনারা জেনে হয়তো অবাক হতে পারেন, যে প্লে স্টোরে বেশিরভাগ অ্যাপ্লিকেশন জাভা ল্যাঙ্গুয়েজ কোডিং দিয়ে তৈরি করা হয়েছে। আপনি যদি এই কোডিং শিখতে পারেন তাহলে, অবশ্যই ভালো মানের অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। এখন বর্তমান সময়ে আপনারা বিভিন্ন কোর্স করে এ ধরনের জাভা ল্যাংগুয়েজ ভাষা শিখতে পারেন। জাভা ল্যাঙ্গুয়েজ কোডিং শিখে সবচেয়ে ভালো মানের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন তৈরি করা সম্ভব।

Kotlin

আপনি যদি জাভা ল্যাঙ্গুয়েজ শিখতে অসুবিধা হয় তাহলে,Kotlin ল্যাঙ্গুয়েজ কোডিং নিয়ে অ্যাপ্লিকেশন তৈরি করতে পারেন। মূলত যারা একেবারেই অজ্ঞ এ বিষয়ে তারা অবশ্যই শুরুতেKotlin ল্যাঙ্গুয়েজ কোডিং নিয়ে কাজ করবেন। এই ল্যাঙ্গুয়েজ দ্বারাও সহজে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন তৈরি করা সম্ভব। এমনকি অনেক ধরনের ফিচার কাজ রয়েছে এই ল্যাঙ্গুয়েজ।

যেগুলো হয়তো অন্যান্য third-party কোন ল্যাঙ্গুয়েজ নাও পেতে পারেন। তাই আমি সাজেস্ট করবো যারা এপ্লিকেশন তৈরী করতে চান, কিন্তু অ্যাপ্লিকেশন সম্পর্কে কোন ধারণা নেই তারা,,, অবশ্যই এই ল্যাঙ্গুয়েজ কোডিং নিয়ে কাজ করবেন। আশা করা যায় নরমাল হলেও বেশ ভাল মানের একটি এপ্লিকেশন তৈরী করতে পারবেন আপনিও। এ কারণেই Kotlin দিয়ে সহজে যে কেউ অ্যাপ্লিকেশন তৈরি করতে পারে। তাই আপনারা চাইলে অ্যাপ্লিকেশন তৈরি করতে পারেন এই ল্যাঙ্গুয়েজ দ্বারা।

C++

অ্যাপ্লিকেশন তৈরি করার অন্যতম ল্যাঙ্গুয়েজ হল এটি। সবচেয়ে বড় বড় অ্যাপ্লিকেশন তৈরি করার ক্ষেত্রেও এই ল্যাঙ্গুয়েজ জানা খুবই জরুরী। আপনি যদি বলেন নিজের ইচ্ছামত কাস্টোমাইজ অ্যাপ্লিকেশন তৈরি করার ল্যাঙ্গুয়েজ কোনটি? তার উত্তরে আমি বলবো এই ল্যাংগুয়েজটা। অনেক এডভান্স লোকেরাও এই কোডিং সম্পর্কে শিখে অ্যাপ্লিকেশন তৈরি করে।

এমনকি আপনার মন মত ইসলাম অনুযায়ী যেকোনো ধরনের অ্যাপ্লিকেশন এই ল্যাংগুয়েজ এর মাধ্যমে তৈরি করা সম্ভব। আপনার মন মত ইচ্ছানুযায়ী যেকোনো ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য, অবশ্যই আপনাকে সি প্লাস প্লাস ল্যাঙ্গুয়েজ সম্পর্কে ধারনা থাকা জরুরি। এমনকি চাইলে আপনারা এই ল্যাঙ্গুয়েজ বিভিন্ন কোর্সের মাধ্যমে শিখে নিতে পারেন।এবং তারপর থেকেই আপনারা ইচ্ছামত অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন এই ল্যাঙ্গুয়েজ দ্বারা।

C#

এটিও একটি ল্যাঙ্গুয়েজ। এই ল্যাংগুয়েজটা সহজে একটি আপনারা অ্যাপ্লিকেশন তৈরি করতে সক্ষম হবেন। বিভিন্ন ধরনের ফিচার কাজকর্ম অ্যাপ্লিকেশনের থাকার জন্য, আপনারা এই ল্যাঙ্গুয়েজ কোডিং সম্পর্কে শিখতে পারেন। কেননা এই ধরনের অ্যাপ্লিকেশন সহ আরো অনেক কাস্টমাইজ করার ক্ষেত্রে, আপনি কি অবশ্যই এই ল্যাঙ্গুয়েজ সম্পর্কে ধারণা থাকা জরুরি।

অনেক এডভান্সার লোকেরা এই কোডিং কাজে লাগিয়ে যেকোনো ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করতে পারে।অ্যাপ্লিকেশন তৈরি করার সবচেয়ে জনপ্রিয় ল্যাঙ্গুয়েজ এর অন্যতম ল্যাংগুয়েজ এটি।আপনারা চাইলে সহজে একটি এপ্লিকেশন তৈরী করে নিতে পারেন এই ল্যাঙ্গুয়েজ দিয়ে। এই কোডিং দ্বারা সহজে ভালো মানের অ্যাপ্লিকেশন তৈরি করা সম্ভব।তাই আপনারা চাইলেই এই কঠিন শিখে সহজে অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন।

Python

গুগোল এডমোব অথবা অ্যাডসেন্স নেটওয়ার্ক এই ল্যাঙ্গুয়েজ কোডিং দিয়ে তৈরি করা হয়েছে। ভাবতে অবাক হলেও এটাই সত্য। গুগলের মত নেটওয়ার্ক এই ল্যাংগুয়েজ দিয়ে তৈরি করা হয়েছে। বুঝতেই পারছেন কতটা পার্ফেক্ট ল্যাংগুয়েজ এটি। বড় বড় অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইট তৈরি করা সম্ভব হয় এই ল্যাঙ্গুয়েজ দিয়ে। আপনি যদি বড় বড় নেটওয়ার্কের জন্য এপ্লিকেশন তৈরী করতে চান তাহলে,

আপনি কি অবশ্যই এই ল্যাঙ্গুয়েজ টি সম্পর্কে ধারণা থাকতে হবে। তাহলে আপনি বুঝতে পারবেন যে আসলে বড় বড় ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন কিভাবে তৈরি করে? এই ল্যাংগুয়েজটা দিয়ে! আশা করি আপনারা বুঝতে,,, পেরেছেন কিভাবে সহজেই সবচেয়ে বড় বড় অ্যাপ্লিকেশন তৈরি করতে হয় এই ল্যাঙ্গুয়েজ শিখে। এই ল্যাঙ্গুয়েজ টি কোডিং শেখার জন্য আপনি বিভিন্ন ধরনের কাজ শিখতে পারেন।

Html,css, JavaScript

এইচটিএমএল, সিএসএস, জাভাস্ক্রিপ্ট এই ধরনের কাজগুলো ওয়েবসাইটের মাধ্যমে হয়ে থাকে। হয়তো আপনারা শুধু ওয়েবসাইটের জন্য এই কোডিং সম্পর্কে জেনেছেন। তবে এটাও জেনে রাখুন অ্যাপ্লিকেশন তৈরি করার জন্যেও এই ল্যাঙ্গুয়েজ গুলো দরকার হয় বিভিন্ন প্রয়োজনে। আপনি যদি এই ল্যাংগুয়েজটা অ্যাপ্লিকেশন তৈরি করেন তাহলে, যেকোনো ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন।

এইচটিএমএল সিএসএস এবং জাভাস্ক্রিপ্ট দ্বারা অ্যাপ্লিকেশন সহজে তৈরি করতে পারবেন।যদি আপনার এই ল্যাংগুয়েজ সম্পর্কে ভাল নলেজ এসে যায় তাহলে, সহজে আপনারা অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন যেকোনো ধরনের। আর যদি এ সম্পর্কে আপনার ধারণার না থাকে তাহলে অবশ্যই, কোন না কোন ভাবে কোর্স করে নিবেন। তাহলে আপনারা এইচটিএমএল সিএসএস এবং জাভাস্ক্রিপ্ট দ্বারা অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন যেকোনো ধরনের।

অ্যাপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম কিভাবে শুরু হয়?

সঠিকভাবে একটি পারফেক্ট অ্যাপ্লিকেশন তৈরি করার পর,,, নেটওয়ার্কে পাবলিশ করতে হবে। যেমন প্লে স্টোর।প্লে স্টোরে আপনার অ্যাপ্লিকেশনটি পাবলিশ করে সহজে টাকা ইনকাম করতে পারবেন। প্লে স্টোরে অ্যাপ্লিকেশন টি পাবলিশ করে আপনারা টাকা ইনকাম শুরু করতে পারেন,,, গুগোল অ্যাড মব নেটওয়ার্ক দিয়ে। তার জন্য আপনার অ্যাপ্লিকেশনটি প্লে স্টোরে পাবলিশ করার পর,

যখন আপনার অ্যাপ্লিকেশনটি লোকেরা ডাউনলোড করবে তখন গুগল এডমোব একাউন্ট এর জন্য আবেদন করবেন। তারপর আপনারা চাইলে আপনার অ্যাপ্লিকেশন এ বিভিন্ন বিজ্ঞাপন দিতে পারেন।আপনার অ্যাপ্লিকেশন এ বিজ্ঞাপনগুলো লোকেরা দেখলে আপনার ইনকাম শুরু হয়ে যাবে।ঠিক এভাবে করে আপনারা গুগল এডমোব থেকে এড দেখিয়ে ইনকাম করতে পারেন।

মাত্র 100 ডলার হলেই আপনার গুগল এডমোব থেকে টাকা উত্তোলন করতে পারবেন।গুগল এডমোব সাধারণত যে কোন দেশের ব্যাংক অ্যাকাউন্ট একসেপ্ট করে। তাই আপনারা চাইলেই টাকা উত্তোলন করে নিতে পারবেন সহজে আপনার,,,, একাউন্টে 100 ডলার হলেই যেকোনো দেশের ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করে নিতে পারবেন আশা করি।

পরিশেষে,

আমাদের আজকের আর্টিকেলে আমরা শিখতে পারে জানতে পারলাম,,, কিভাবে সহজে একটি এপ্লিকেশন তৈরী করে টাকা ইনকাম করা যায়। এমনকি অ্যাপ্লিকেশন তৈরি করার কয়েকটি উপায় আমরা জানিয়ে দিয়েছি। এগুলো সম্পর্কে যদিও একটু হলেও আপনাদের ধারণা দেওয়ার চেষ্টা করছি। যদি আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা কোন কিছু জানার থাকে তাহলে,

অবশ্যই কমেন্টের মাধ্যমে আপনার মন্তব্যটি জানাতে একদম ভুলবেনা। আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন ‌। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে।আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। এসব একটু কামনা করে বিদায় নিব,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।