আপনি কি অ্যাপ্লিকেশন তৈরি করতে চাচ্ছেন? নিয়ে আসলাম অ্যাপ্লিকেশন তৈরি করার জনপ্রিয় ওয়েবসাইট!

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। গুগোল এডমোব কি? কিভাবে গুগল এডমোব থেকে টাকা ইনকাম করা যায়? এই বিষয়বস্তুগুলো নিয়ে বিস্তারিত আমরা এর আগে জেনেছি।গুগল এডসেন্স থেকে ইনকাম করার জন্য সাধারণত একটি এপ্লিকেশন তৈরি করতে হয়। এখন এই এপ্লিকেশন তৈরি করতে বিভিন্ন কোডিং সম্পর্কে আমাদের নলেজ থাকতে হবে।তা না হলে একটি পরিপূর্ণ অ্যাপ্লিকেশন তৈরি করা সম্ভব নয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এখন আপনি যদি একটি এপ্লিকেশন তৈরী করতে চান তাহলে, কি করবেন? তাহলে কি আপনি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবে না! সেটা কি করে হয়। এতদিন আমরা গুগল এডমোব সম্পর্কে অনেক কিছু অর্জন করেছি। এখন যদি অ্যাপ্লিকেশনের জন্য, টাকা ইনকাম করতে না পারি তাহলে সেটা কেমন হয়! বন্ধুরা এটা আপনাদের চিন্তা করতে হবে না।

কেননা আজকের এই আর্টিকেলের আমরা শিখতে ও জানতে চলেছি,,,, অ্যাপ্লিকেশন তৈরি করার ওয়েবসাইট সম্পর্কে! এমন কিছু ওয়েবসাইট আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব,,, যেখানে আপনারা সহজেই অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। এবং এই এপ্লিকেশন তৈরী করে সহজে আপনার ঘরে বসে আয় করতে পারবেন।কিছুদিন বন্ধুরা আর কথা না বাড়িয়ে এ বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

আর্টিকেল এর সূচনা:-

বর্তমান সময়ে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে অনলাইনে টাকা ইনকাম করা যায়। যেটা হয়তো আমরা প্রায় সকলেই জানি। এমনকি আপনারা যদি চান, অ্যাপ্লিকেশন তৈরি করে ইনকাম করতে তাহলে, এই সময়ে সেটাও পারবেন। অর্থাৎ বর্তমান সময়ে আপনারা অ্যাপ্লিকেশন তৈরি করেও টাকা ইনকাম করতে পারবেন।

সুপ্রিয় পাঠকেরা কিভাবে এপ্লিকেশন তৈরী করে টাকা ইনকাম করতে হয়? এ বিষয়ে আগে আর্টিকেল পাবলিশ করেছিলাম। সেখানে অ্যাপ্লিকেশন তৈরি করার পরিপূর্ণ উপায় এবং ইনকাম কিভাবে হবে এর পুরো গাইড নিয়ে আলোচনা করেছিলাম। আপনার যদি পাই আর্টিকেলটি না দেখে থাকেন তাহলে অবশ্যই দেখে নিবেন।তাহলে বেসিক থেকে শুরু করে এডভান্স পর্যন্ত আপনাদের এই বিষয়গুলোতে নলেজ চলে আসবে।

তো বন্ধুরা, যেহেতু বর্তমান সময়ে এপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করা যায়। এ কারণেই আমাদের একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে হবে। যদিও কোডিং না শিখে ভালো মানের অ্যাপ্লিকেশন তৈরি করা সম্ভব নয়। তবে আজকে কয়েকটি ওয়েবসাইট আপনাদের সাথে শেয়ার করব। যেখানে আপনারা সহজে একটি এপ্লিকেশন তৈরী করতে পারবেন। তো চলুন আমরা এখন এই ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

এখন আমরা যে ওয়েবসাইট সম্পর্কে জানব। এই ওয়েবসাইটে একটি পরিপূর্ণ অ্যাপ্লিকেশন তৈরি করতে হলে, তেমন কোনো যোগ্যতার প্রয়োজন নেই। কোন কোডিং শিখতে হবে না। কোনরকম যোগ্যতা এবং কোডিং ছাড়াই আপনারা এই ওয়েবসাইটগুলোতে অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। তবে আপনি কিছু তৈরি করতে বেশ কিছু জিনিস প্রয়োজন হবে।তাই এখন আমরা এই সম্পর্কে আগেই বিস্তারিত জেনে নিয়ে চলুন।

ওয়েবসাইটের মাধ্যমে অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য যা যা প্রয়োজন?

বেশ কিছু জিনিস প্রয়োজন হতে পারে, আমরা যেই ওয়েবসাইটগুলো নিয়ে আলোচনা করব। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি যদি এপ্লিকেশন তৈরী করতে চান তাহলে। বলা যায় এই জিনিস ব্যতীত আপনারা এই ধরনের ওয়েবসাইট এ অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন না। একারণেই এখন আমরা এই ধরনের জিনিস সম্পর্কে বিস্তারিত জানব।

  • ওয়েবসাইটটি যেন অবশ্যই আপনাকে কমপ্লিট ভাবে একটি পরিপূর্ণ অ্যাপ্লিকেশন তৈরি করার সুযোগ দেয়।
  • ওয়েবসাইটটি যেন কোন মতেই আপনার অ্যাপ্লিকেশন এ ত্রুটি না রাখে।
  • এ ধরনের ওয়েবসাইটে আপনাকে রেজিস্ট্রেশন বা যুক্ত হতে হবে।
  • এই ধরনের ওয়েব সাইটে যুক্ত হওয়ার জন্য অবশ্যই আপনার ভালো মানের একটি ডিভাইস প্রয়োজন হবে।
  • তার জন্য আপনি কম্পিউটার অথবা ডেস্কটপ ব্যবহার করতে পারেন।
  • তবে এই ডিভাইস না থাকলে আপনারা ভালো মানের এন্ড্রয়েড ফোন দিয়েও কাজ করতে পারবেন।
  • অনলাইনে এই ওয়েবসাইটে কাজ করার জন্য অবশ্যই ইন্টারনেট কানেকশন প্রয়োজন হবে।
  • এজন্য আপনি ভালো মানের ইন্টারনেট কানেকশন অথবা ওয়াইফাই সিস্টেম থাকতে হবে আপনার।
  • তাছাড়া এই ওয়েবসাইটে কিভাবে অ্যাপ্লিকেশন তৈরি করতে হয়,,,
  • এই বিষয়গুলো আপনাকে ধারণা থাকতে হবে।
  • আর যদি না থাকে তাহলে অবশ্যই ইউটিউবে ভিডিও দেখে শিখে নিবেন।
  • উল্টোপাল্টা কাজ না করে সঠিক নিয়ম জেনে এ ধরনের ওয়েবসাইটে কাজ করবেন।
  • সম্পূর্ণ একটি পরিপূর্ণ অ্যাপ্লিকেশন তৈরি করা সম্পর্কে অবশ্যই ধারণা থাকতে হবে।
  • খুবই ধৈর্য্য এবং নিজের ইচ্ছা শক্তি দিয়ে এই ওয়েবসাইটে কাজ করতে হবে।

প্রিয় বন্ধুরা উপরোক্ত জিনিস গুলো খুবই জরুরী,,, যদি আপনি ওয়েবসাইটের মাধ্যমে একটি পরিপূর্ণ এপ্লিকেশন তৈরী করতে চান তাহলে। এক কথায় অবশ্যই আপনার উপরোক্ত জিনিস প্রয়োজন হবে যদি আপনি,,, কমপ্লিট এ কে এপ্লিকেশন তৈরী করতে চান ওয়েবসাইটের মাধ্যমে। তাই কাজ করার পূর্বে অবশ্যই এই জিনিসগুলো শিখে এবং জেনে কাজে হাত দেবেন। তাহলে আশা করা যায় অবশ্যই আপনারা ওয়েবসাইটের মাধ্যমে একটি পরিপূর্ণ অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন।

অ্যাপ্লিকেশন তৈরি করার জনপ্রিয় ওয়েবসাইট?

অনলাইনে বর্তমানে অনেক ধরনের ওয়েবসাইট রয়েছে। যেখানে সহজে একটি এপ্লিকেশন তৈরি করা সম্ভব। আপনাদের যেকোন ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন ওয়েবসাইটের সাহায্য।অ্যাপ্লিকেশন তৈরি করা যায় এই ধরনের কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইট হলোঃ

  1. Appy Pie
  2. Build Fire
  3. Shoutem
  4. App Machine
  5. App.Yet

উপরোক্ত ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সহজেই অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন।এবং উপরের ওয়েবসাইট গুলো খুবই জনপ্রিয় ওয়েবসাইট। ভালো মানের অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য ওয়েবসাইট গুলো খুবই উপযোগী।ভালো পারফরম্যান্স এবং কোয়ালিটি কোন এপ্লিকেশন তৈরী করতে পারে,,,, উপরোক্ত ওয়েবসাইটগুলো। যেকোনো ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য উপরের একটি ওয়েবসাইটে আপনাকে প্রবেশ করতে হবে।

এবং প্রত্যেকটা ওয়েবসাইটে আলাদা আলাদা ফাংশন রয়েছে।যেগুলোর সাহায্যে আপনারা এক এক ধরনের ওয়েব সাইটে এক এক রকম অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। বন্ধুরা এখন আমরা চলুন এই ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত জেনে নিই। যাতে করে আপনারা সহজেই বুঝতে পারেন এই ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত। কেন না আপনি উপরোক্ত ওয়েবসাইটগুলো থেকে পরিপূর্ণ একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে যাচ্ছেন বা চাচ্ছেন।

Appy Pie

আপনি যদি পরিপূর্ণ একটি কমপ্লিট ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে, এই ওয়েবসাইটটি আপনাকে এই কাজটি করতে সাহায্য করবে। সহজেই আপনাদের এই ওয়েবসাইটে প্রবেশ করে একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। যেকোনো ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করার পাশাপাশি,, এই ওয়েবসাইটে আপনারা বিভিন্ন ফিচার আপনারা পাবেন।যেগুলোর সাহায্যে আপনার খুব সুন্দর একটি এপ্লিকেশন তৈরী করতে পারবেন।

সঠিকভাবে এবং নির্মল কমপ্লিট একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে হলে, এই ওয়েবসাইটে আপনাকে সঠিক কাজ আপনাকে সঠিকভাবে করতে হবে। সঠিকভাবে কাজ না করলে পরিপূর্ণ একটি ওয়েবসাইট কমপ্লিট করা অসম্ভব।আপনি কি অবশ্যই যদি এই ওয়েবসাইটে একটি এপ্লিকেশন তৈরী করতে চান তাহলে, ইউটিউব এর ভিডিও দেখে কাজ করবেন অবশ্যই। কেননা step-by-step না বুঝি কাজ করলে সমস্যা হতে পারে।

তাই অবশ্যই আপনারা ইউটিউব এর ভিডিও দেখে শিখে নিবেন এই ওয়েবসাইটে কিভাবে একটি এপ্লিকেশন তৈরি করতে হয়। আমি যদি আপনাদেরকে এই সম্পর্কে বিস্তারিত বলি তাহলে, আজকের লেখা আমার পক্ষে অসম্ভব। এমনকি আপনারাও আর্টিকেলটি পড়ে প্রায় অসম্ভব এর মত হয়ে যাবে। এ কারণেই সংক্ষিপ্তভাবে এই ওয়েবসাইট সম্পর্কে বললাম। বিস্তারিত আপনারা ইউটিউবে সার্চ দিয়ে দেখে একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন আশা করি।

Build Fire

ওয়েবসাইটের মাধ্যমে অ্যাপ্লিকেশন তৈরি করার অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট এটি। এই ওয়েবসাইটে বিশেষ অনেক ধরনের ফিচার রয়েছে।যেগুলোর সাহায্যে সবচেয়ে বেশি ভালো প্রফেশনাল অ্যাপ্লিকেশন তৈরি করা সম্ভব।যে কেউ চাইলে এই ওয়েবসাইটের সাহায্যে একটি পরিপূর্ণ ওয়েবসাইট কমপ্লিট করতে পারে। এই ওয়েবসাইটে আপনারা অনেক ধরনের ফিচার পাবেন,,,, যেগুলো হয়তো অন্যান্য থার্ড পার্টি ওয়েবসাইটে পাবেন না।

এবং এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা খুবই ভালো মানের অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। এমনকি এই ওয়েবসাইটে অ্যাপ্লিকেশন তৈরি মনিটাইজ করতে পারবেন। আর মনিটাইজ অন করে সহজে অ্যাপ্লিকেশনের মাধ্যমে ইনকাম করতে পারবে। তাই আপনারাযদি ওয়েবসাইটের মাধ্যমে অ্যাপ্লিকেশন করতে চান তাহলে, অবশ্যই এই ওয়েবসাইট একবার ভিসিট করে দেখবেন। আশা করি আপনিও কমপ্লিট একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন।

Shoutem

এটিও একটি জনপ্রিয় ওয়েবসাইট। যার মাধ্যমে আপনারা সরাসরি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য, এই ওয়েবসাইটে অবশ্যই আপনাকে যুক্ত থাকতে হবে।তাহলে আপনারা এই ওয়েবসাইটে একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। বিভিন্ন ফিচার এই ওয়েবসাইটে রয়েছে।যেগুলো হয়তো অন্যান্য কোন ওয়েবসাইটে নাও থাকতে পারে।

আর এই ফিচারগুলো কাজে লাগিয়ে আপনারা সহজে কমপ্লিট একটি ওয়েবসাইট বানিয়ে নিতে পারবেন। আপনার অ্যাপ্লিকেশন তৈরি করে অনেক ধরনের অপশন আপনারা এখানে পাবেন। সেগুলো কাজে লাগিয়ে সহজে এই ওয়েবসাইটে আপনারা বেশ ভালো প্রফেশনাল একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। তাই আপনারা যারা এপ্লিকেশন তৈরী করতে চান, তারা অবশ্যই একবার হলেও এই ওয়েবসাইটে ঘুরে আসবেন আশা করি।

App Machine

এতক্ষণ আমরা কয়েকটি ওয়েবসাইট সম্পর্কে জেনেছি,,, যেখানে আপনারা সহজেই বেশ ভালো মানের একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। এখন আপনি যদি বলেন ভাই, সবচেয়ে ভালো এপ্লিকেশন তৈরি করা যায় কোন ওয়েবসাইটের মাধ্যমে? কারণ আপনি তো অনেক ধরনের ওয়েবসাইট সম্পর্কে বলেছেন! যদি প্রশ্ন আপনারা এটা হয় তাহলে, আমি বলব এই ওয়েবসাইটটি। বিভিন্ন ধরনের অ্যাডভান্স লোকেরাও এই ওয়েবসাইটের মাধ্যমে অ্যাপ্লিকেশন তৈরি করে।

এবং অনেক প্রফেশনাল মানের অ্যাপ্লিকেশন এই ওয়েবসাইটের মাধ্যমে তৈরি করা সম্ভব। তারা চাইলেই এই ওয়েবসাইটের মাধ্যমে সহজে একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। এমনকি এই ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশন তৈরি করে,,, মনিটাইজেশন এর মাধ্যমে ইনকাম করা যাবে। তাই আপনারা যদি চান,,, ইনকাম করতে তাহলে, এই ওয়েবসাইটের মাধ্যমে একটি অ্যাপ্লিকেশন কমপ্লিট করে, ইনকাম করতে পারবেন আশা করি।

App.Yet

অ্যাপ্লিকেশন তৈরি করার সবচেয়ে জনপ্রিয় একটি ওয়েবসাইট এটি। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সরাসরি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। এই ওয়েবসাইটে সাহায্যে আপনারা আপনাদের যদি কোন,,, ওয়েবসাইট থাকে তাহলে,হুবহু আপনার ওয়েবসাইটের মতো একটি পরিপূর্ণ অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। হ্যা বন্ধুরা আপনারা আবারও ঠিকই শুনেছেন।

উপরোক্ত ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি আপনার ওয়েবসাইটের হত অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। আরো বিস্তারিত জানতে আপনারা গুগলে অথবা ইউটিউবে সার্চ দিবেন। এবং ইউটিউবে ভিডিও দেখে দেখে শিখে নিবেন কিভাবে একটি পরিপূর্ণ অ্যাপ্লিকেশন তৈরি করা যায়। তাছাড়া বন্ধুরা এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা আপনাদের অ্যাপ্লিকেশনটি মনিটাইজেশন অন করে ইনকাম করতে পারবেন। পরিপূর্ণ একটি এপ্লিকেশন তৈরি করে সহজে ইনকাম করা যায়।

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শঃ প্রিয় বন্ধুরা এতক্ষণ আমরা যেই ওয়েবসাইটগুলো সম্পর্কে জানলাম,,, এই ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি আপনারা প্লিকেশন তৈরি করে নিতে পারবেন।এমনকি এই ওয়েবসাইটে আপনারা অ্যাপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন। যদি আপনি এগুলো এই ওয়েবসাইটের মাধ্যমে করতে চান তাহলে, অবশ্যই তাদের নিয়ম-নীতি মেনে কাজ করতে হবে।

প্রত্যেকটা ওয়েবসাইটের ভিন্ন ভিন্ন কিছু নিয়ম-নীতি রয়েছে। কাজ করার জন্য অবশ্যই তাদের নিয়ম-নীতি মেনে কাজ করতে হয়। তা না হলে তারা একাউন্ট ডিজেবল অথবা সাসপেন্ড করে দেয়।তাই আপনারা যারা এই ওয়েবসাইটে একটি পরিপূর্ণ এপ্লিকেশন তৈরী করতে চান,তারা অবশ্যই প্রত্যেকটি ওয়েবসাইটের নিয়ম-নীতি মেনে কাজ করার চেষ্টা করবেন । তা না হলে অবশ্যই আপনাদের অ্যাকাউন্ট ব্লক হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

ঠিক এ কারণেই আপনারা যারা এই ধরনের ওয়েব সাইটে যুক্ত হয়ে,,,একটি পরিপূর্ণ কমপ্লিট অ্যাপ্লিকেশন তৈরি করার পাশাপাশি ইনকাম করতে চান। তারা অবশ্যই প্রত্যেকটা ওয়েবসাইটের নিয়ম-নীতি মেনে কাজ করার চেষ্টা করবেন। তাহলে আপনারা এই ধরনের ওয়েবসাইট এ অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে। তাছাড়া আপনি পেইড ভার্সন কিনেও আরো বেশি ফিচারঃ উপভোগ করতে পারবেন এই ধরনের ওয়েবসাইটে।

আশা করি আপনারা সকলেই এবার বুঝতে পেরেছেন, কিভাবে এই ধরনের ওয়েবসাইট এ কমপ্লিট একটি অ্যাপ্লিকেশন তৈরি করা সম্ভব হয়। এবং কাজ গুলো কমপ্লিট করে চাইলে আপনারাও ইনকাম করতে পারবেন। পরিশেষে আমি আবারো বলছি,, যারা এই ধরনের ওয়েবসাইট এ অ্যাপ্লিকেশন তৈরি করে ইনকাম করতে চান,তাদের নিয়ম-নীতি অমান্য করে কখনোই কাজ করবেন না। অমান্য করে কাজ করলে আপনার একাউন্ট সাসপেন্ড এবং ব্লক হওয়ার সম্ভাবনা রয়েছে।

আর্টিকেল সম্পর্কিত শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকে আমরা খুবই দারুণ ওয়েবসাইট নিয়ে আলোচনা করেছি। যেগুলোর সাহায্যে আপনারা অ্যাপ্লিকেশন তৈরি করে ইনকাম করতে সক্ষম হবেন। যদিও কিভাবে একটি পরিপূর্ণ ওয়েবসাইট তৈরি করতে হয় বা করা যায়। এই বিষয়বস্তুগুলো নিয়ে ডিটেলে step-by-step আলোচনা করেছি। যদি কোন প্রশ্ন অথবা মতামত থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে মন্তব্য করবেন।

খুব শীঘ্রই আপনাদের কমেন্টের রিপ্লে দেওয়ার চেষ্টা করব। আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ সবাইকে। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। এই আশা ব্যক্ত কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি,,, আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।