অবসরে ঘরে বসে আয় করা যায় এমন ১২ টি সেরা Android earning apps.

আসসালামু আলাইকুম, বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহ্ র রহমতে সবাই ভালো আছেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বর্তমান সময়ে করোনা ব‌্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় সারাদেশে চলছে কঠোর লকডাউন। বন্ধুরা অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। আর বের হলে অবশ‌্যই মাস্ক ব‌্যবহার করুন, আর বারবার হাত স‌্যানিটাইজড করুন এবং ঘরে ফিরে ২০ সেকেন্ড ধরে সাবান দিয়ে হাত ধোবেন। নিজে সুস্থ থাকুন এবং পরিবারের সবাইকে সুস্থ রাখার চেষ্টা করুন।

করোনায় ঘরে থেকে যেমন সবাই বোর হই, তেমনি অধিকাংশ মানুষের আয়ের পথও বন্ধ । তো বন্ধুরা যাদের পিসি বা অ‌্যান্ড্রোয়েড ফোন আছে তারা চাইলে ঘরে বসেই ইন্টারনেটের মাধ্যমে আয় করতে পারবেন এবং সময়ও কাটাতে পারবেন।

আমরা অনেকেই চেষ্টা করি বাসায় বসে আয় করার জন্য। আজকে আমার পোস্টটি সেই বিষয়েই। আজকে আমি লকডাউনে ঘরে বসে আয় করা যায় এমন কয়েকটি আর্নিং অ্যাপ আপনাদের মাঝে শেয়ার করবো। এগুলো দিয়ে আপনারা অন্ততপক্ষে হাত খরচের টাকা আয় করতে।


আমরা প্রত্যেক দিন ঘন্টার পর ঘন্টা মোবাইলের এর মধ্যে টাইম পাস করি এবং মার্কেটে অনেক কোম্পানি আছে তারা এই সুযোগকে কাজে লাগিয়ে কোটি কোটি ইউজারের কাছে বিভিন্ন বিজনেস এর মাধ্যমে মোটা টাকার প্রফিট কামিয়ে নিচ্ছে। সেইরকম কিছু কোম্পনি বা এপপ্স আমাদেরও কিছু প্রফিট কামানোর সুযোগ দেয়। আমরা আজ সেই বিষয় গুলি নিয়ে জানবো। 

আমি নিচে সেই সব কিছু অ্যাপস নিয়ে কথা বলবো যেখানে আপনি তাদের পার্টনারশিপে এ যোগ দিয়ে কিছু এক্সট্রা প্রফিট আর্নিং করতে পারবেন।

১২ টি সেরা টাকা আয় করার apps  (Android Apps)

১. Meesho

 মিশো হচ্ছে একটি রিসেলিং অ্যাপ,এই অ্যাপের মাধ্যমে আপনি বিভিন্ন বড় বড় কোম্পানির নানান প্রোডাক্ট যেমন- জামাকাপড়,জুতো,ব্যাগ আরো বিভিন্ন প্রোডাক্ট আছে।

সেই প্রোডাক্ট গুলি  নিজের সোশ্যাল মিডিয়া একাউন্টে ,বন্ধুবান্ধব এর সঙ্গে শেয়ার করতে হবে। যাকে প্রমোট করা বলে। এরফলে সেই প্রোডাক্ট গুলি সেখান থেকে কেউ কিনলে তার থেকে কিছু আয় হয়। 

আপনি মিশোর কোনো একটি প্রোডাক্ট যেটা ১৫০ টাকা দাম সেটা ২০০ টাকাই বিক্রি করে নিজের প্রফিট/লাভ বেরকরে নিতে পারেন। এখানে আপনাকে প্রোডাক্ট শিপিং বা বাড়ি পৌছিয়ে দিতে হবে না।

আপনি যে প্রাইস ট্যাগ বেঁধে দিবেন সেটাই ক্রেতা দেখতে পাবে এবং মিশোকে সেটাই ক্রেতা পেমেন্ট করবে। পারে মিশো লাভ আপনার একাউন্ট এ দিয়ে দেবে।

ঘরে বসে একটি মোবাইল এপ এর মাধ্যমে হাজার হাজার টাকা এই পদ্ধতিতে কামিয়ে নিতে পারেন। নিচে এই apps এর download লিংক দেওয়া হলো –

ডাউনলোড – Meesho app

২. Swagbucks

 এই অ্যাপটি ইনস্টল করার পর আপনাকে বিভিন্ন রকম অ্যাক্টিভিটি করতে বলবে এবং সেই অ্যাক্টিভিটি গুলো কমপ্লিট করার পরিবর্তে আপনি কিছু আর্নিং করতে পারবেন। সাধারনত, এখানে আপনাকে সার্ভে কমপ্লিট করতে হয়, তবে এই সাইট টি অ্যাপ ছাড়াও এর ওয়েবসাইট ভিসিট করে একই কাজ করতে পারবেন।

যে অ্যাক্টিভিটি গুলো আপনাকে এই অ্যাপস থেকে করতে হবে সেগুলো হচ্ছে সার্ভে কমপ্লিট করা, question- answer করা, গেমস খেলা এবং ভিডিও দেখা।

আপনি যে পয়েন্ট আর্নিং করবেন সেগুলো আপনি গিফট কার্ডের মাধ্যমে অ্যামাজন,পেপাল এবং আরো অন্যান্য জায়গায় সেই পয়সাকে ব্যবহার বা খরচ করতে পারবেন। নিচে এই apps এর download লিংক দেওয়া হলো –

ডাউনলোড – Swagbucks app

 ৩. Cointiply

 Cointiply একটি মাইক্রোনিচ ওয়েবসাইট যেখানে আপনি ফ্রিতে বিটকয়েন আর্নিং করতে পারবেন। এখানে আপনি খুব ছোট ছোট টাক্স কমপ্লিট করার পরিবর্তে কিছু বিটকয়েন পাবেন। যেমন গেম খেলা ,অ্যাপ ইনস্টল করা, সার্ভে কমপ্লিট করা, এডস ভিউ করে এবং আরো অনেক ছোট ছোট টাস্ক কমপ্লিট করার পরিবর্তে বিটকয়েন দেয়া হয়।পরবর্তী ক্ষেত্রে এই বিটকয়েন গুলি অনেক সাইট আছে যেখান থেকে ক্যাশ এ কনভার্ট করে নিতে পারবেন।

ডাউনলোড – Cointiply app

 ৪. Perk app

 পার্ক একটা খুবি জনপ্রিয় প্লাটফর্ম যেখানে এই অ্যাপস এর মাধ্যমে আপনি বিভিন্ন টাক্স কমপ্লিট করার পরিবর্তে রিওয়ার্ড পাবেন। এখানে আপনি বিভিন্ন ধরনের ভিডিও দেখে, গেম খেলে, ওয়েবসাইট ভিজিট করে, সার্চ করে এবং অন্যান্য বিভিন্ন অ্যাক্টিভিটি করার পরিবর্তে আর্নিং করতে পারবেন।

পার্ক এর সব থেকে ভালো গুন্ হচ্ছে  Perk.tv এখানে আপনি ভিডিও দেখে টাকা ইনকা ম করতে পারবেন। 

আপনি এদের গিফট কার্ড বিভিন্ন জায়গায় ব্যবহার করতে হবে, যেমন Paypal, Walmart, ইত্যাদি। 

ডাউনলোড - Perk app

 ৫. Foap – sell your photos

 এবার আমি আপনাদের একটি ফটো অ্যাপস এর কথা বলব যেখানে আপনি প্রফেশনাল ভাবে ফটো তুলে সেল করতে পারবেন। পৃথিবীর বড় বড় অ্যাড সংস্থা, ব্র্যান্ড এবং মার্কেটিং এজেন্সি এখান থেকে ফটো ক্রয় করে।

এখানে অ্যাকাউন্ট করে রেজিস্টার করুন, এবং সেখানে আপনার ছবিগুলো আপলোড করে দিন। আপনার ছবিগুলি ভাল রেটিং পেলে তার ভাইরাল হওয়ার চান্স থাকবে।

এখানে আপনি একটা ছবি থেকে 5 থেকে 100 ডলার পর্যন্ত পেতে পারেন। অবশ্য এখানে পেমেন্ট নিতে হলে আপনার একটি পেপাল একাউন্ট থাকতে হবে।

ডাউনলোড –  Foap app

 ৬. Google’s Opinion Rewards

 আপনি যে কোম্পানির অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করছেন সেই কোম্পানির এমন একটি অ্যাপস আছে যার মাধ্যমে কিছু reward points কালেকশন করতে পারবেন। এই reward points দ্বারা আপনি বিভিন্ন গুগলের সার্ভিস ক্রয় করতে পারবেন।

যে সার্ভিস গুলো ব্যবহার করতে হলে pay করতে হয় ।যেমন- প্রিমিয়াম অ্যান্ড্রয়েড অ্যাপস প্লেস্টোরে  buy, মিউজিক, মুভি এই ধরনের প্রিমিয়াম আইটেম গুগল থেকে ওই reward points দ্বারা purchase বা ক্রয় করতে পারবেন।

এই অ্যাপসটি ইন্সটল করার পর আপনি বিশ থেকে ত্রিশ টি surveys প্রত্যেক সপ্তাহে কমপ্লিট করুন এবং reward points কালেক্ট করুন। এখানে reward এর পরিমান খুব অল্প, তবে একটা কথা মনে রাখবেন এটি  গুগল নিজে সার্ভে করাচ্ছে এবং গুগলকে অবশ্যই ট্রাস্ট করা যায়।

ডাউনলোড – Opinion Rewards app

 ৭. Picxele

 Student দের জন্য একটি সুন্দর অ্যাপ্লিকেশন হচ্ছে Picxele. এই এপপ্স এর মাধ্যমে অনেক কিছু করা যায়। আপনি এখান থেকে বিভিন্ন পার্টটাইম ইন্টারশিপ, Brand Campaigns, Influencer marketing করে আর্নিং করতে পারবেন।

এছাড়া এখানে বিভিন্ন টাস্ক করার পরিবর্তে ফেভারিট স্টোর থেকে ক্রয় করে ক্যাশব্যাক পাওয়া যায়। পেমেন্ট আপনি নিজের ব্যাঙ্ক বা paytm এ redeem করে নিতে পারবেন।

ডাউনলোড – Picxele

 ৮. Make Money – Free Cash App

 এই অ্যাপসটির মাধ্যমে real money eran করতে পারবেন,শুধু কিছু সিম্পল টাস্ক কমপ্লিট করার পরিবর্তে। এখানে সাধারণত ভিডিও দেখার করার পরিবর্তে, অ্যাপস ডাউনলোড করে, সার্ভে কমপ্লিট করে, নিজের ওপিনিয়ন শেয়ার করে  আর্নিং করতে পারবেন।

এছাড়া বিভিন্ন সার্ভিস কে টেস্টিং করার পরিবর্তে কোম্পানি আপনার পেপাল একাউন্ট এ মানি সেন্ড করবে। শুধু আপনার একটা পেপাল একাউন্ট থাকলেই হবে।

ডাউনলোড- Make Money app

 ৯. Frapp

 এবার আমরা যে অ্যাপসটি নিয়ে কথা বলব সেটি লোকজনের ফটো কালেক্ট করার পরিবর্তে আপনাকে pay করবে। বন্ধুগন আপনাদের আশেপাশে যদি কোন বড় ইভেন্ট, অনুষ্ঠান বা ফাংশন হয় আপনি সেখানে গিয়ে সেগুলোর ফটো তুলুন এবং সেগুলো এই অ্যাপে মধ্যে আপলোড করুন।

ওই ফটোগুলি সাধারণত বিভিন্ন নিউজ মিডিয়া, নিউজ ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়ায় ব্যবহার করা হবে, এবং আপনি এর পরিবর্তে কিছু টাকা আর্নিং করতে পারবেন। 

ডাউনলোড- Frapp

 ১০. Loco  – play game earn money

 গেম খেলে আয় করতে চাইলে এই অ্যাপসটি ডাউনলোড করুন। এখানে আপনি নিজের ভাষায় গেম খেলে আয় করার  সুবিধে পাবেন। এই app টি  বিভিন্ন ভাষা সাপোর্ট করে যেমন বাংলা,হিন্দি এবং ইংরেজি আরো অন্যান্য ভাষা পেয়ে যাবেন।

প্লে স্টোরে অনেকগুলো money-making অ্যাপ পাবেন যেগুলো তে গেম খেলে বা ছোট টাস্ক করে আর্নিং করা হয় সেগুলির মধ্যে Loco একটি।

এই মানি মেকিং অ্যাপগুলি সবথেকে বড় সুবিধা হচ্ছে এখানে আপনি এন্টারটেইনমেন্টের সঙ্গে সঙ্গে ভালো রকম আর্নিং করারও সুবিধা থাকে ।

ডাউনলোড – Loco app

১১.Pocket Money:

পকেটমানি হলো একটি জনপ্রিয় আর্নিং অ্যাপ। যেখানে আপনারা বিভিন্ন টাস্ক পূরণ করে ইনকাম করতে পারেন এছাড়া এখানে আপনি রেফার করে প্রতিদিন প্রায় ১৬০৳ টাকার মত ইনকাম করতে পারবেন। এছাড়া বিভিন্ন সার্ভে কমপ্লিট, গেম খেলে, বিভিন্ন অ্যাপ ডাউনলোড করে ইনকাম করতে পারবেন। এখানে আপনার আয় করা টাকা আপনি PayTm এর মাধ্যমে নিতে পারবেন। তাই অবশ্যই আপনার একটি পেপাল একাউন্ট থাকতে হবে।

ডাউনলোড – Pocket Money app

১২. Ipoll(make mmoney on survey):

 নাম দেখেই আপনারা হয়তো বা বুঝতে পেরেছেন যে এটি একটি বিদেশি আর্নিং অ্যাপ এবং এখানে আপনারা Survey কাজ করে ইনকাম করতে পারবেন।

এছাড়া আপনি এই অ্যাপে বিভিন্ন প্রাডাক্ট ও সার্ভিস বিষয়ে মতামত দেওয়ার মাধ্যমে ইনকাম করতে পারবেন। এখান থেকে আপনি পেপাল এর মাধ‌্যমে পেমেন্ট নিতে পারবেন।

ডাউনলোড- Ipoll app

তো বন্ধুরা আজ এ পর্যন্ত। সবাই ভালো ও সুস্থ থাকবেন। আল্লাহ্ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Imran - Apr 27, 2021, 10:31 PM - Add Reply

Wow

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ