অ্যাফিলিয়েট মার্কেটিং | অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে আয়

Earning : ৳0.600

অ্যাফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing) কি?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই কাজটিতে আপনাকে কোনো ব্র্যান্ড বা কোম্পানির সার্ভিস বা প্রোডাক্ট প্রমোট করতে হবে। আপনার লিংক দিয়ে যতজন সেই প্রতিষ্ঠান টির পণ্য বা সেবা কিনবে, সেই হারে প্রতিষ্ঠান কর্তৃক আপনাকে প্রফিট দেওয়া হবে। বর্তমানে অনেকেই এই কাজটি করার মাধ্যমে লাখ লাখ টাকা ইনকাম করছেন। 

আজকে আমি আপনাদের অ্যাফিলিয়েট মার্কেটিং করার কিছু কার্যকরী ওয়েবসাইট আপনাদের সাথে শেয়ার করবো।

১. Fiverr Affiliate Program 

Fiverr একটি অনলাইন মার্কেটপ্লেস। এখানে আপনি ফ্রিল্যান্সিং এর মাধ্যমে ইনকাম করতে তো পারবেন ই, অ্যাফিলিয়েট মার্কেটিং করেও ইনকাম করতে পারবেন। এর জন্য আপনাকে নিচের লিংক টিতে গিয়ে অ্যাফিলিয়েট প্রোগ্রামে রেজিষ্টার করতে হবে। সেখানে কাজের বিস্তারিত দেওয়া রয়েছে।

www.affiliates.fiverr.com

২. Amazon Associates 

Amazon বর্তমানে বিশ্বব্যাপী জনপ্রিয় একটি প্রতিষ্ঠান। Amazon এরও রয়েছে নিজস্ব অ্যাফিলিয়েট প্রোগ্রাম যার মাধ্যমে আপনারা আয় করতে পারেন ঘরে বসে! এখনি নিচের লিংকে গিয়ে দেখে আসতে পারেন বিস্তারিত।

www.affiliate-program.amazon.com

৩. eBay Partner Network 

eBay Partner Network এর অ্যাফিলিয়েট প্রোগ্রামটিতে সাইনআপ করতে নিচের লিংকে যেতে পারেন।

www.partnernetwork.ebay.com

৪. Comission Junction (CJ)

CJ এর প্রোগ্রামটিতে সাইনআপ করতে নিচের লিংকে যেতে পারেন।

www.cj.com 

৫. Rakuten Affiliate 

আজকের আর্টিকেল এর শেষ ওয়েবসাইট এটি। সাইনআপ করার লিংক নিচে দেওয়া হয়েছে।

www.rakutenadvertising.com/partners/publishers

অ্যাফিলিয়েট মার্কেটিং করতে প্রয়োজনীয় ডিভাইস

অনেকে মনে করে থাকেন যে অ্যাফিলিয়েট মার্কেটিং সহ অনলাইনের যেকোনো কাজ শুধু মাত্র কম্পিউটার এই সম্ভব। কিন্তু আসলে ধারণা টি মোটেই ঠিক নয়। আপনি আপনার হাতে থাকা মোবাইল, ট্যাবলেট, ল্যাপটপ , পিসি ইত্যাদি যেকোনো ডিভাইস দিয়েই কাজ করা শুরু করে দিতে পারেন।

কিন্তু আমি পিসি কিংবা ল্যাপটপ ব্যবহার করে কাজ করা পছন্দ করি। কেননা এতে কাজ করতে সুবিধা হয়।

অ্যাফিলিয়েট মার্কেটিং করতে প্রয়োজনীয় দক্ষতা

এই কাজটি আপনি একদম বিগিনার লেভেল থেকেই শুরু করে দিতে পারেন। তবে আপনি যদি গ্রাফিক্স ডিজাইন এবং সোশ্যাল মিডিয়া মার্কেটিং এ দক্ষ হয়ে থাকেন, তবে আপনার কাজ করতে সুবিধা হবে। এই কাজ গুলো জেনে রাখা ভালো।

আরেকটি কথা, আপনারা এই কাজটি করার জন্য অ্যাড চালাতে বা পেইড এডভার্টাইজিং ও করতে পারেন। এতে আপনার রিচ ও ভালো হবে। খেয়াল রাখবেন যাতে আপনার খরচ যত হবে, ইনকাম যাতে তার চাইতে বেশি হয়। এর জন্য আপনি গুগল বা ফেসবুক সহ যেকোনো সোশ্যাল নেটওয়ার্ক এ পেইড ক্যাম্পেইন চালাতে পারেন।

কিন্তু, এই ক্যাম্পেইন গুলো চালাতে এবং টারগেটেড অডিয়েন্স সিলেক্ট করতে এবং কীওয়ার্ড সিলেক্ট করতে আপনাকে অবশ্যই দক্ষ হতে হবে বা দক্ষ কাউকে দ্বারা করাতে হবে। আপনি একটি টিম তৈরি করে প্রতিষ্ঠান হিসেবেও কাজ করতে পারেন।

কিছু কথা

এই ওয়েবসাইট গুলোতে অ্যাফিলিয়েট মার্কেটিং এর কাজ করে আপনারা প্রতি মাসে ভালো পরিমাণের টাকা ইনকাম করতে পারেন। অনেকেই এই অ্যাফিলিয়েট মার্কেটিং করে বেকার থেকে স্বাবলম্বী হচ্ছেন।

অনলাইনে শুধু মাত্র এই কয়েকটি ওয়েবসাইট ছাড়াও হাজারো ওয়েবসাইট রয়েছে যেখানে আপনারা এই কাজটি করতে পারেন। তার মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি ওয়েবসাইট আপনাদের সাথে শেয়ার করলাম। আর্টিকেল টি যদি আপনার ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন। এতে তারাও উপকৃত হতে পারবে।

বি.দ্র : এই কাজটি করতে গিয়ে কেউ কোনো স্প্যাম বা অনৈতিক পন্থা অবলম্বন করবেন না। করলে বিপদে পড়তে পারেন।

ডিজিটাল মার্কেটিং এর আরো অনেক বিষয় আছে। যেমন : সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, ড্রপশিপিং, কন্টেন্ট মার্কেটিং, পেইড এডভার্টাইজিং, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ইত্যাদি। এসব বিষয়ে আর্টিকেল পেতে চাইলে অবশ্যই নিচে কমেন্ট করবেন। 

আশা করি উপরোক্ত ওয়েবসাইট গুলোর মাধ্যমে আপনারা উপকৃত হয়েছেন। ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। কোনো প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন। ইন শা আল্লাহ আবারো দেখা হবে আরেকটি আর্টিকেল এর মাধ্যমে।

Related Articles
Comments

You must be logged in to post a comment.