একটি জীবনের গল্প যা আপনার মধ‍্যে পরিবর্তন আনবে।

Earning : ৳10.600

একটি জীবনের গল্প যা আপনার মধ‍্যে পরিবর্তন আনবে। আসালামু আলাইকুম আশাকরি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ্। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর কথা না বাড়িয়ে মূল আলোচনায় ফিরে আসছি আজ আমরা যে বিষয়ে আলোচনা করবো তা হলো।

একটি জীবনের গল্প।

একদিন একটি লোক তার গন্তব্যে যাওয়ার জন্য চিন্তা করলো। সে ভাবলো যে সে বাসে যাবে নাকি ট্রেনে যাবে।

কিছু সময় চিন্তা করার পর সে ট্রেনে যাবে।কারন ট্রেনের যাত্রা সহজ ও নিরাপদ হবে। তাই সে ট্রেন স্ট্রেশনে আসলো এবং একটি টিকিট কাটলো।

এর পর সে জানতে পারলো ট্রেনটি এক ঘন্টা দেরিতে আসবে। তাই সে বসার জন্য ওয়েটিং রুমে গেলো। গিয়ে দেখলো

রুমের বাল্বটি নষ্ট তাই সে বাজার থেকে একটি বাল্ব নিয়ে এসে লাগিয়ে দিল। বাল্বটি জ্বালিয়ে দেখতে পেল যে রুমে অনেক ময়লা।

তাই সে আবার বাজারে গেল এবং একটি ঝাড়ু কিনে আনলো। সে রুমটি পরিস্কার করলো। এরপর সে কিছু ফুল এনে রুমটি সাজালো।এখন রুম টি অনেক সুন্দর লাগছে। সে এবারে বসার জন‍্য গেল। গিয়ে দেখলো চেয়ারটি ভাঙ্গা। 

সে আবার  বাজারে গেল এবং কয়েকটি দামি চেয়ার কিনে আনলো। এবং রুমে সুন্দর ভাবে রাখলো। এবার সে বসতে গেল। ঠিক তখনি ট্রেনের বাসি শুনতে পেল এবং সে না বসেই চলে গেল। এখন আপনি ভাবছেন এই গল্পটির লোকটা অনেক বোকা।

কী তাইতো।

আপনি যদি এমনি ভাবেন  তাহলে বলি আপনি আমি আমরা সবাই তাহলে বোকা। কিন্তু কেন আমরা বোকা। কারন আমরাও গল্পের লোকটার মতোই যাত্রী।

আমাদের গন্তব‍্য হলো জান্নাত অথবা জাহান্নাম। আর এই পৃথিবী হলো সেই ওয়েটিং রুম।

আমাদের এত ব‍্যাস্তোতার মাঝে আমরা ভুলেই যায় যে আমাদের কে একদিন এই পৃথিবীর মায়া কাটিয়ে চলেযেতে হবে দূর অজানা এক গন্তব‍্যের দিকে।

আর যেখানে আমাদেরকে আমাদের কর্ম অনুযায়ী ফল ভোগ করতে হবে। আপনি কি কখনো আপনার আখিরাতের চিন্তা করেছেন।কী হবে আপনার আমার আমাদের শেষ পরিনতি।

আপনি যদি সুখে থাকতে চান তাহলে আপনার প্রতিটি দিন কে আপনার শেষ দিন হিসেবে কাটান। প্রচুর ভালো কাজ করুন। সবাইকে মন থেকে দান করুন।

বেশি বেশি  ইবাদত করুন আল্লাহর শুকরিয়া আদায় করুন। সকলকে তাদের হক বুঝিয়ে দিন। সবার হক আদায় করুন। বেশি বেশি  নেক আমল করুন।

আপনার পরিবারের সাথে সুন্দর সময় কাটান।

ভেবে দেখুন আপনার রব সবকিছু দেখছে। রবের সনতুষ্টির জন‍্য ইবাদত করুন আপনার মন থেকে। আল্লাহর কাছে তওবা করুন এবং সাহায্য চান। আমরা জীবনে যা কিছু চাই সব কিছু পাইনা।আমরা তখন নারাজ হয়ে যায়।

কিন্তু একবার ভাবুনতো আপনার চাওয়া টা আপনার জন‍্য কি ঠিক ছিল। আপনি যাকে ভালোবাসতেন তাকে পাননি। ভাবুন তাকে পেলে আপনার জীবনটা নষ্ট হতে পারতো।

আপনার সম্পদ চাই। ভাবুনতো সম্পদ পেলে আপনি আপনার  রবকে ভুলে যেতেন। আপনি বিলাসিতায় বিভোর থাকতেন। এটা কি আপনার  আখিরাতের জন‍্য কি ঠিক হতো। 

আপনি কী অভাবে আছেন। ভাবুন তো আপনি কি আল্লাহর কাছে মন থেকেই চেয়েছেন। আরে চাওয়াটা যখন রবের কাছে তখন পাওয়াটা সুনিশ্চিত।

মহান আল্লাহ্ তায়ালা  বলেন। ভেঙ্গে পড়োনা নিরাশ হয়ো না সাহায্য আসবেই এটা আল্লাহর ওয়াদা। জেনে রাখো নিশ্চয়ই আল্লাহর সাহায্যে অতি নিকটে।

( সুরা বাকারা ২১৪ )

আল্লাহ আরো বলেন।

শিঘ্রই তোমার রব তোমাকে এত দিবেন যে তুমি খুসি হয় যাবে।  ( সুরা  দোহা ৫ ) আর তাই শুধু টিকটক ভিডিও না করে টুকটাক আমল করুন।

প্রথম বিশ্বযুদ্ধের সময় ওসমানীয় সাম্রাজ্যের সেনাবাহিনী আল আকসায় (ফিলিস্তিনে)মোতায়েন ছিল।

এতে ভেঙ্গে পরার কিছু নেই।খেলাফত পতনের পর সবাই বলেছিল ইসলাম শেষ। ভাই ইসলাম পরাজিত হওয়ার জন‍্য আসেনি । আল্লাহ নিজে এর হেফাজত কারী। খিলাফত পতনের দুইশত বছর পর খ্রিষ্টানদের থেকে জেরুজালেম মুক্ত করলেন সালাউদ্দিন আয়ুবী। ইরাকের নাম না জানা একজন বস্তির ছেলে সালাউদ্দিন আয়ুবী।

তারপর আবার খিলাফত পতন হলো মুসলিমরা ভেঙ্গে পড়ল এই বুঝি ইসলাম শেষ। তার পরেই আসলো উসমানীয় সাম্রাজ্য।তারা প্রায় ছয়শত বছরেরও বেশি সময় মুসলিম ইতিহাস সমৃদ্ধ ও মুসলমানদের নেতৃত্ব দিয়েছে। এখনো ১০০ বছর অতিক্রম করেনি ইসলামি সাম্রাজ্য শেষ হবার। তাই এত হতাশার কিছু নেই।

আপনি  কল্পনাও করতে পারবেনা।আল্লাহ কিভাবে পূনরায় পৃথিবীতে ইসলামী খিলাফত প্রতিষ্ঠিত করাবেন।

এত সময় আমাদের সাথে থাকার জন্য ধন‍্যবাদ

সকলকে।আমনার মতামত কমেন্টে জানাতে পারেন।

লেখক,৩৩৪

Related Articles
Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

আমি বিশ্বাস করি সকলে ওঠা সূর্যের মতো ইসলাম ও মুসলিমদের সোনালি সূর্য উদিত হবে। বিশ্বের নেতৃত্বের আসনে ফিরে আসবে ইসলাম।

আপনার জন্য আরও লেখা: