ইউটিউব থেকে ইনকাম করার ৫টি সহজ উপায়।

আসসালামু আলাইকুম পাঠক বন্ধুরা, আপনারা অনেকেই ইউটিউব চ‍্যানেল বিনোদনের জন‍্য ব‍্যবহার করে থাকন।কিন্তু জানেন কী? ৫টি সহজ উপায় অবলম্বন করলে এই ইউটিউব চ‍্যানেল হবে আপনার ইনকামের বড় উৎস।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তাহলে জেনে নিন ইউটিউব থেকে আয় করার ৫টি সহজ উপায়:

১.গুগল এডসেন্স:

ইউটিউব থেকে সব চাইতে বেশি টাকা ইনকামের মাধ্যম হলো গুগল এডসেন্স। ইউটিউব যেমন গুগলের একটি অঙ্গ প্রতিষ্ঠান। তেমনি গুগল এডসেন্স হলো গুগলের একটি অঙ্গ প্রতিষ্ঠান।আপনি ইউটিউবের কিছু সহজ নিয়ম মেনে যদি ভিডিও আপলোড করতে পারেন তাহলে আপনিও ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন।

যেমন,এক হাজার সাবস্ক্রাইব এবং চার হাজার ঘণ্টা ওয়াচ টাইম আপনার হয়ে গেলে আপনি গুগল এডসেন্সে অ‍্যাপলাই করে গুগল এডসেন্স অ‍্যাপ্রুভাল দিয়ে ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন। গুগল এডসেন্স এ‍ড দেখানোর মাধ‍্যমে এই টাকা দিয়ে থাকে।বিশ্বের বড় বড় ইউটিউব আর্নার এই গুগল এডসেন্সের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা আর্ন করে থাকে।

 

২.অ‍্যাফিলিয়েট মার্কেটিং:

বর্তমানে সারা বিশ্বে জনপ্রিয়তা লাভ করেছে অ‍্যাফিলিয়েট মার্কেটিং।আপনারা হয় তো বিশ্বের সবচাইতে ধনী ব‍্যক্তিকে চিনে থাকবেন যিনি অ‍্যামাজনের প‍্রতিষ্ঠাতা। অ‍্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে তিনি বিশ্বের সব চাইতে ধনী ব‍্যক্তিতে পরিনত হয়েছেন। আপনি ইউটিউবে অ‍্যামাজনের বিভিন্ন প‍্রোডাক্ট অ‍্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

আপনি আপনার ইউটিউবে অ‍্যামাজন বা অন‍্য যে কোনো কম্পানির প্রোডাক্ট লিংক ব‍্যবহার করে কোনো প্রোডাক্ট বিক্রি করতে পারলে সেই কম্পানি আপনাকে প্রোডাক্ট বিক্রি করার কমিশন দিবে।আর এ ভাবে আপনি অ‍্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ‍্যমে ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন।

৩.ইউটিউবের পার্টনারশিপ :

বর্তমান বিশ্বে প্রায় ১৫ হাজারেরও বেশি ইউটিউব পার্টনার রয়েছে, যারা বিভিন্ন ব‍‍্যান্ডের ওপর কাজ প্রদান করে থাকে। তারা বিভিন্ন বিষয়ের ওপর ভিডিও তৈরী করার জন‍্য ভিডিও মেকারদের ভাড়া করে থাকে। ভিডিও মেকারদের যে বিষয়ের ওপর ভিডিও বানাতে বলা হয় সেই বিষয়ের ওপর ভিডিও বানানোর জন‍্য তাদের পেমেন্ট দেওয়া হয়।এভাবে ইউটিউব পার্টনারশিপের মাধ্যমে আপনি ইউটিউব থেকে হাজার হাজার লক্ষ লক্ষ  টাকা ইনকাম করা যায়।

৪.নিজের পণ‍্য বিক্রির মাধ্যমে :

আপনি ইউটিউবে নিজের পণ‍্য বিক্রি করেও ইনকাম করতে পারবেন।আপনি আপনার নতুন নতুন  প্রোডাক্টের সব তথ‍্য ইউটিউবে দেখাবেন,আপনার ইউটিউবের ভিডিও গুলো যারা দেখবে তাদের মধ‍্যে অনেকে আপনার পণ‍্য কিনতে আগ্রহী হবে। তাদের কাছে পণ‍্য বিক্রির মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।

 

৫.ইউটিউবের ডেস্ক্রিপশনে লিংক বিক্রি করে:

আপনি আপনার ইউটিউবের ডেস্ক্রিপশনে বিভিন্ন সাইটের লিংক বিক্রি করার মাধ‍্যমে ইনকাম করতে পারবেন।আপনি বিভিন্ন সাইটের সাথে চুক্তি করে নিবেন আপনার ডেস্ক্রিপশনে নির্দিষ্ট সময় পর্যন্ত লিংক রাখার জন‍্য। এই নির্দিষ্ট  সময়ে আপনি ভিডিও ডেস্ক্রিপশনে রাখা সেই সাইটের লিংকের বিষয়ে সবাইকে বলবেন। তখন অনেকে সেই লিংক ব‍্যবহার করে সেই সাইট থেকে  কিছু কিনলে আপনার ইনকাম হবে। এটাকে বলে ইউটিউব স্পনসরশীপ।

এ ছাড়া আপনি আপনার ইউটিউবের অন‍্য ভিডিও লিংক ডেস্ক্রিপশনে লিখে সবাইকে সেই ভিডিও সম্পর্কে বলে তাদের সেই ভিডিও দেখতে বলবেন।এভাবেও আপনি ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন।

তাহলে আজকে আপনারা জেনে নিলেন ইউটিউব থেকে ইনকাম করার ৫টি সহজ টিপস।তবে বাড়িতে বেকার বসে না থেকে আজ থেকেই ইনকাম করা শুরু করে দিন।তাহলে আপনিও দেখবেন এক সময় অনেক টাকা ইনকাম করতে পারবেন ইনশাআল্লাহ।

আজ এখানেই শেষ, অন‍্য দিন আপনাদের সামনে উপস্থিত হবো আরো একটি ইনকাম টিপস নিয়ে।সবাই ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
faridul islam - May 25, 2021, 5:05 PM - Add Reply

nice

You must be logged in to post a comment.
Md shakib khondoker - May 27, 2021, 2:28 AM - Add Reply

Nice.

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ