টুইটার থেকে ইনকাম করার সেরা ৫ টি উপায়।

আস্সালামু আলাইকুম, প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন?  আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ;- টুইটার থেকে ইনকাম করার সেরা ৫ টি উপায়।

ত চলুন বন্ধুরা আর দেরি না করে শুরু করে দেই আমাদের আজকের মূল আলোচনা।

ভূমিকা:-

বর্তমানে টুইটার খুব জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত একটি স্যোশাল মিডিয়া। টুইটার ২০১৬ সালে যাত্রা শুরু করে। অনেকেই আবার এই স্যোশাল মিডিয়াকে কাজে লাগিয়েছেন তাদের ব্যবসার কাজে, নিজেদের পণ্য প্রমোট করার কাজে ইত্যাদিতে।

আমাদের দেশের এমন অনেকেই আছেন যারা টুইটার থেকে প্রচুর পরিমানে টাকা ইনকাম করে থাকেন। আপনিও যদি একজন মেধাবী টুইটার ব্যবহারকারী হয়ে থাকেন তবে আপনি ও টুইটার থেকে ইনকাম করতে পারবেন।

ত চলুন বন্ধুরা মূল আলোচানায় যাওয়ার আগে এক নজরে দেখে নেই কিকি থাকছে আমাদের আজকের আলোচনায়।

টপিক সূচি:-

1. টুইটার কি? What is Twitter? 

2. টুইটার থেকে ইনকাম করার পূর্ব প্রস্তুতি।

2.1 টুইটার একাউন্ট তৈরি করুন।

2.2 আকর্ষনীয় প্রোফাইল ফটো ব্যবহার করুন।

2.3  আকর্ষনীয় একটি Bio লিখুন।

3. টুইটার থেকে ইনকাম করার উপায়।

3.1 Sponsored Twitters.

3.2 My likes.

3.3 Ad.ly.

3.4 ReV TwT.

3.5 Twittad.

4. শেষ কথা।

1. টুইটার কি? What is Twitter? 

ত চলুন বন্ধুরা টুইটার থেকে ইনকাম করার উপায় গুলো জানার আগে আমরা জেনে নেই টুইটার কি? 

Twitter এর পূর্ণরুপ হচ্ছে Typing What I'm Thinking That Everyone's Reading. টুইটার বর্তমানে বেশ জনপ্রিয়  একটি স্যোশাল মিডিয়া। যার মাধ্যমে খুব কম শব্দের মাধ্যমে মনের ভাব প্রকাশ করা যায়।

এতে একটি Tweet ১৪০ শব্দের বেশি করা যায় না। তবে ২০১৭ সালে তা পরির্বতন করে ২৮০ শব্দের করা হয়।

2. টুইটার থেকে ইনকাম করার পূর্ব প্রস্তুতি।

বন্ধুরা আমরা অবশ্যই কিভাবে টুইটার থেকে আয় করা যায়, এই বিষয়ে জানবে। তবে টুইটার থেকে আয় করার পূর্ব। আমাদের কিছু কাজ সর্ম্পূণ করতে হবে।

আর এই কাজ গুলো আমরা যত ভালো ভাবে সর্ম্পূণ করতে পারব আমাদের ফলোয়ার তত বাড়রবে আর ফলোয়ার বাড়ার সাথে সাথে আমাদের ইনকাম ও বৃদ্ধি পাবে। ত চলুন এখন জেনে নেই টুইটার থেকে ইনকাম করার পূর্ব প্রস্তুতি গুলো সর্ম্পকে:-

2.1 টুইটার একাউন্ট তৈরি করুন।

টুইটার থেকে ইনকাম করার জন্য আপনার একটি টুইটার একাউন্ট প্রয়োজন হবে। আপনার যদি আগে থেকেই একাউন্ট থাকে ত ভালো, আর যদি না থাকে তবে আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে একাউন্ট তৈরি করে নিতে পারবেন।

আর টুইটার একাউন্ট খুলে তেমন কোন কঠিন কাজ নয়। আপনারা একটু চেষ্টা করলেই পারবেন। এখানে আপনার নাম, ইমেইল, মোবাইল নম্বার দিয়েই একাউন্ট খুলে নিতে পারবেন। 

2.2 আকর্ষনীয় প্রোফাইল ফটো ব্যবহার করুন।

আমরা সবাই জানি যে, যে কোন স্যোশাল মিডিয়ার জন্য প্রোফাইল ফটো খুব গুরুত্বপূর্ণ। তাই প্রোফাইলে এমন ব্যক্তিত্বসম্পন্ন ফটো দিন যা দেখে যে কারো আপনার সর্ম্পকে ভালো ধারনা হয়। 

আর আপনার একাউন্ট যদি বিজনেস একাউন্ট হয় তবে আপনি প্রোফাইলে আপনার কোম্পানির লোগো ব্যবহার করুন।

2.3  আকর্ষনীয় একটি Bio লিখুন।

আপনার Twitter Bio , আপনার টুইটারকে সার্চে খুঁজে পেতে সাহায্য করবে। মনে রাখবেন ফলোয়ার বৃদ্ধি করতে টুইটার Bio খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

তাই, ১৬০ অক্ষরের মধ্যে যতটা সম্ভব সুন্দর এবং আকর্ষনীয় ভাবে Bio লেখার চেষ্টা করুন যাতে অন্যরা আপনার Bio দেখে আকৃষ্ট হয়ে আপনাকে ফলো করে। 

তবে আপনার যদি কোন ওয়েবসাইট বা বিজনেস থাকে তবে হ্যাশট্যাগ ব্যবহার করে কি-ওর্য়াড যুক্ত করুন।

3. টুইটার থেকে ইনকাম করার উপায়।

ত চলুন বন্ধুরা এখন চলে যাই মূল টপিকে। এখন আমরা জানব কিভাবে টুইটার থেকে ইনকাম করা যায়?  বা টুইটার থেকে আয় করার উপায়।

এখন আমি টুইটার থেকে ইনকাম করার যে উপায় গুলো শেয়ার করব তা সবগুলোই এডভারটাইজিং প্ল্যাটফর্ম।তবে এখান থেকে আয় করার জন্য প্রথমে আপনাকে এই প্ল্যাটফর্ম গুলোতে একাউন্ট খুঁলে তাদের সাথে চুক্তিবদ্ধ হতে হবে।

3.1 Sponsored Twitters.

"Sponsored Twitter," টুইটার জগতের একটি বিশ্বস্ত এবং পরিচিত এড সার্ভিস প্ল্যাটফর্ম।এটি আপনার একাউন্টের প্রতিটা পোষ্টে প্রর্দশীত এডের জন্য এবং এডে ক্লিক করার জন্য এটি আপনাকে ইনকাম করা সুযোগ দিবে।

এই প্ল্যাটফর্মের সুবিধা হলো এখানে এডে ক্লিক করার জন্য আপনি কত ইনকাম করবেন তা আপনি নিজে ঠিক করতে পারবেন। এবং আপনার একাউন্টে কোন ধরনের এড প্রর্দশীত হবে তা আপনি ঠিক করতে পারবেন।

Sponsored Twitters এর সাথে ব্যবসায়ী চুক্তি করার জন্য আপনার একাউন্টে কমপক্ষে ৫০ জন ফলোয়ার এবং ১০০ টি পোষ্ট থাকতে হবে।

3.2 My likes.

My likes এক এডভারটাইজিং প্ল্যাটফর্ম যা বর্তমানে Post intelligence  নামে পরিচিত। জনপ্রিয় এই প্ল্যাটফর্মটি বর্তমানে এডভাটাইজিং নেটওয়াক হিসাবে টুইটার, ব্লগস, টাম্বলারের মতো সাইটগুলোতে ব্যবহার হচ্ছে।

এখানে অ্যাডসের প্রতি ক্লিকে আপনি 0.42$ ডলার বা ৩৫.৬ টাকা পাবেন।যার মানে দাঁড়ালো এখানে যদি আপনি দিনে মাত্র ১০ টি ক্লিক পান তবে আপনার ইনকাম হবে ৩৫৬ টাকা।

3.3 Ad.ly.

Ad.ly হচ্ছে আরো একটি জনপ্রিয় এডভারটাইজিং প্ল্যাটফর্ম।এটি আপনার প্রতিটা পোষ্টে অটোমেটিক বিভিন্ন এডভাইটারজ দের এড যুক্ত করে দেবে।তবে এখানে আপনি ক্লিক করার সাথে সাথে টাকা পাবেন না যতক্ষন না কোন এডভাইজার এড প্রর্দশনের জন্য আপনার প্রফাইলটি পছন্দ করবে। 

আর যদি তারা আপনার প্রোফাইল এডের জন্য পছন্দ করে তবে আপনার পোষ্টে এড যুক্ত করে দেবে এবং আপনি তার থেকে ইনকাম করতে পারবেন।

3.4 ReV TwT.

ReV TwT হচ্ছে টুইটার ভেইজড এডভারটাইজিং অনলাইন সার্ভিস। এটি একটি পে পার ক্লিক প্ল্যাটফর্ম।আপনার যত বেশি ফলোয়ার থাকবে, আপনি তত বেশি এড ক্যাম্পেইনে যুক্ত করতে পারবেন এবং তত বেশি আপনার ইনকাম হবে।

এখানে আপনার একাউন্টে মাত্র ২০$ ডলার বা ১৬০০ টাকা জমা হলেই আপনি টাকা উইথড্র দিতে পারবেন।

3.5 Twittad.

Twittad হচ্ছে টুইটার জগতের সসর্বপ্রথম স্পনসার নেটওয়াক।এখানে প্রতি ক্লিকের মূল আপনি নিজেই নির্ধারন করে দিতে পারবেন।তবে আপনাকে ততক্ষন অপেক্ষা করতে হবে যতক্ষন না এডভারটাইজার আপনার নির্ধারিত মূলে এড প্রর্দশ করে রাজি হচ্ছেন।

এখানে আপনার একাউন্টে মাত্র ৩০ $ ডলার জমা হওয়ার পর আপনি টাকা উইথড্র করতে পারবেন।

4. শেষ কথা।

ত প্রিয় বন্ধুগন এই ছিল আমাদের আজকের আলোচনা ; টুইটার থেকে ইনকাম করার সেরা ৫ টি উপায়। 

এখানে আমি বিস্তারিত আলোচনা করেছি কিভাবে টুইটার থেকে ইনকাম করার যায়। এবং টুইটার থেকে ইরকাম করার পূর্ব প্রস্তুতি ও এখানে আমি শেয়ার করেছি।ত আশা করছি পোষ্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।

আর পোষ্টটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্য কমেন্ট করে আপনাদরন মতামত আমাদের যানাবেন। আপনাদের মূলবান মতামত আমাদের ভবিষ্যতে আর ও ভালো কাজ করার জন্য উৎসাহ যোগাবে।

আর পোষ্টটি সর্ম্পকে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে, তবে নিচে কমেন্ট বক্সে  কমেন্ট করে আমাকে জানাতে পারেন।আমি ইনশা আল্লাহ আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ত বন্ধুরা আবার ও খুব শীঘ্রই নতুন কোন পোষ্টে নতুন কোন বিষয়ে আপনাদের সাথে আলোচনা করতে হাজির হয়ে যাব।আর এতক্ষন ধৈর্য ধরে মনোযোগ সহকারে পোষ্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।ত বন্ধুরা আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,  সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।


আল্লাহ হাফেজ।

Comments

You must be logged in to post a comment.

Related Articles
Recent Articles