অনলাইনে ইনকামের ৫টি সহজ উপায়

আসসালামু আলাইকুম/আদাব কেমন আছেন প্রিয় পাঠক বন্ধুরা নিশ্চয় ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তো বন্ধুরা আজকে আমরা কথা বলবো অনলাইন আর্নিং সম্পর্কে। অনলাইন এ্যার্নিং আমাদের দেশের আয়ের দিক থেকে এক বিরাট ভূমিকা পালন করছে। আমাদের দেশের অনেক মানুষই বেকারত্ব মুক্তি পেয়েছে এই অনলাইন আর্নিং এর মাধ্যমে । অনলাইন আর্নিং বিভিন্নভাবে করা যায়। আর আমাদের দেশে অনলাইন এর সাথে জড়িত নেই এমন মানুষ খুঁজে পাওয়া বড় দুষ্কর।

তথ্য প্রযুক্তির এই যুগে অনলাইন ইনকাম সম্পর্কে জানেন না এমন মানুষ খুজে পাওয়া যাবে না বললেই চলে। কেননা আধুনিক বিশ্বের প্রায় অধিকাংশ মানুষ ডিজিটাল ডিভাইসের উপর নির্ভরশীল। বর্তমানে বাংলাদেশ সহ বিভিন্ন দেশের লক্ষ লক্ষ মানুষ অনলাইন ইনকামএর মাধ্যমে নিজেদেরকে স্বাবলম্বী করছে।

বর্তমান সময়ে সকালে ঘুম থেকে উঠা থেকে শুরু করে রাতে ঘুমাতে যাওয়ার আগ মুহূর্ত পর্যন্ত মানুষ প্রযুক্তির উপর অনেকাংশে নির্ভরশীল। অনলাইনের মাধ্যমে অর্থ উপার্জনের জন্য মানুষের এই প্রযুক্তি ও অনলাইন নির্ভর মানসিকতা অনেক সুযোগ সৃষ্টি করে দিয়েছে। মানুষ এখন অনেক প্রতিকূলতা অনুভব করছে। এত প্রতিকুলতার ভিতর আশার আলো এটাই যে কর্ম ক্ষেত্রে নতুন একটি সম্ভাবনা যোগ হয়েছে। তা হল- অনলাইন ইনকাম!!!

আজকে আমরা এই টিউটোরিয়ালে কিভাবে অনলাইনে ইনকাম করা যায় এবং কয়েকটি অনলাইন ইনকামের মাধ্যম সম্পর্কে জানব। তো বন্ধুরা আজ আর কথা না বাড়িয়ে চলুন মূল টিউটোরিয়ালে যাওয়া যাক।

অনলাইন আর্নিং :

১. আর্টিকেল রাইটিং :

বন্ধুরা তোমরা এখন যে আর্টিকেলটি পরছো। এমনি আর্টিকেল লিখে তোমরা অনলাইন আর্নিং করতে পারবে। তোমরা যে বিষয়টি ভালো জানো সে বিষয়টির উপর কিছু কথা গুছিয়ে লিখে। কোনো এক সাইটে তোমরা যদি সেই টিউটোরিয়ালটি প্রকাশ করো তাহলে তোমরা অনলাইন আর্নিং করতে পারবে। এটাও এক ধরনের অনলাইন আর্নিং।

তোমরা যদি আটিকেল লিখতে পারো এবং সেই লিখা ওয়েবসাইটে প্রকাশ করতে পারো তাহলে তোমরা একটি বড় এমাউন্টের আর্নিং করতে পারবে। তোমরা যদি এই কন্টেন প্রকাশ করার জন্য কোন ওয়েবসাইট না পাও তাহলে এখানে ক্লিক করো।

২. ভিডিও তৈরি করে অনলাইন আর্নিং :

 আপনারা বিভিন্ন ভিডিও তৈরি করেও অনলাইনে আর্নিং করতে পারবেন । আপনারা যেটা ভালো পারেন সেটা একটু এডিটিং করে ভিডিও তৈরি করে অনলাইন আর্নিং করতে পারবে। আবার আমরা অনেকেই আছি বেড়াতে ভালবাসি। বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় বেড়াতে যাই। সেই বেড়ানো জায়গাটি ভিডিওর মাধ্যমে ধরে, সে ভিডিও আপনারা বিভিন্ন ভিডিও শেয়ারিং সাইটে প্রকাশ করে অনলাইন আর্নিং করতে পারবেন।

বিভিন্ন ভিডিও অনলাইন শেয়ারিং সাইট রয়েছে। এর মধ্যে সবচাইতে জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট হল ইউটিউব। ইউটিউব এর মাধ্যমে আপনারা ভিডিও শেয়ার করে এক বড় এমাউন্টের টাকা উপার্জন করতে পারবেন। ইউটিউব সম্পর্কে যদি আরও জানতে চান তাহলে এখানে ক্লিক করুন।

৩.অ্যাফিলিয়েট মার্কেটিং : 

আপনারা অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে অনলাইনে ইনকাম করতে পারবেন। এখন প্রশ্ন হলো অ্যাফিলিয়েট মার্কেটিং কি? ধরুন একটি দোকান থেকে আপনি একটি প্রোডাক্ট নিলেন। সেই প্রোডাক্টটি বিভিন্ন জায়গায় এডভেটাস করে সে প্রোডাক্ট বিক্রিয় করলেন। সে প্রোডাক্ট এর বিক্রিয় করার অ্যামাউন্ট থেকে আপনি কিছু পার্সেন্ট পেলেন। এটাই হলো অ্যাফিলিয়েট মার্কেটিং।

আমাদের দেশে অনেক অনলাইন শপিং ওয়েবসাইট রয়েছে। যেমন: দারাজ। আপনারা এইসব অনলাইন শপিং ওয়েবসাইট থেকে অ্যাফিলিয়েট পার্টনারশিপ নিয়ে বিভিন্ন ভাবে সেই প্রোডাক্টের এডভেটাস করে আপনারা ইনকাম করতে পারবেন। যদি আপনার কোন বড় একটি ইউটিউব চ্যানেল থাকে,বড় একটি ফেসবুক পেজ থাকে, বা সোশ্যাল মিডিয়ায় আপনার জনপ্রিয়তা থাকে তাহলে সে এফিলিয়েট মার্কেটিং আপনার জন্যই। 

৪. ছবি তুলে অনলাইনে আয় :

আপনারা ছবি তুলেও অনলাইন আর্নিং করতে পারবেন। আমাদের দেশে অনেক ভায়েরা আছে যারা ছবি তুলতে ভালোবাসেন। সেই ছবি আপনারা বিভিন্ন ওয়েবসাইটে শেয়ার করে অনলাইন আর্নিং করতে পারবেন। এমন অনেক ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটে এই ছবি শেয়ার করে একটা বড় এমাউন্টের টাকা উপার্জন করা যায়। তাই আপনারা যারা ছবি তুলতে ভালোবাসেন বা ছবি তোলেন তারা ছবি মোবাইলে বা বিভিন্ন জায়গায় না রেখে যেসব ওয়েবসাইটে ছবি শেয়ার করে অনলাইন আয় করুন। 

৫. লোগো তৈরি করে অনলাইন আর্নিং :

আমরা যারা ভালো লোগো তৈরি করি বা লোগো তৈরী করতে ভালোবাসি। অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে লোগো শেয়ার করে ও অনলাইন আর্নিং করা যায়। তাই আপনার লোগো তৈরি করেন বা ভালো লোগো তৈরি করতে পারেন বা লোগো তৈরি করতে ভালোবাসেন । তার রোগো তৈরি কলে বিভিন্ন ওয়েবসাইটে শেয়ার করে একটা বড় এমাউন্টের টাকা উপার্জন করে পারবেন।

তো বন্ধুরা আজ এত টুকুই। কিভাবে অন্য মাধ্যমে অনলাইনে আরো বেশি ইনকাম করা যায়। তা অন্য একটি টিউটোরিয়াল আপনাদের সামনে আনবো। ইনশাআল্লাহ।

এতক্ষণ এই টিউটোরিয়াল পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।আর্টিকেলটি ভালো লাগলে বন্ধুদের শেয়ার করুন। আর কমেন্ট করে জানিয়ে দিন আপনার মতামত। 

 ভাল থাকবেন। সুস্থ থাকবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ