প্রতিদিনের খাবারকে আরও স্বাস্থ্যকর করতে একটি কার্যকরী মেডিসিন বিশেষজ্ঞের 3 টি টিপস?

Earning : ৳0.000

এমবিজিতে, আমরা প্রায়শই আপনার প্লেটে গাছের পরিমাণ বাড়ানোর পরামর্শ দিই। এমনকি যদি আপনি শুধুমাত্র গাছপালা গ্রহণ না করেন তবে আপনার খাদ্যে কয়েকটি অতিরিক্ত ফল এবং শাকসবজি যোগ করা কখনই খারাপ ধারণা নয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যদি আমরা আপনাকে বলি যে আপনি অগণিত স্বাস্থ্য সুবিধাগুলিকে বাড়িয়ে তুলতে পারেন যা প্রতিটি ধরণের পণ্য ইতিমধ্যেই কয়েকটি সহজ পরিবর্তন করে অবদান রাখে?

ওহাইওর হুরনের শেফস গার্ডেনের ফার্মেসির ডিরেক্টর ফার্মডি, ফাংশনাল মেডিসিন বিশেষজ্ঞ অ্যামি সাপোলা বলেছেন, আপনার খাবার তৈরির কৌশল সত্যিই একটি পার্থক্য আনতে পারে।

আপনার অর্থের জন্য সবচেয়ে পুষ্টিকর মূল্য পেতে, সাপোলা মাইন্ডবডিগ্রিন পডকাস্টের এই পর্বে তার সমস্ত ধারণা এবং কৌশল অফার করে। এখানে কয়েকটি হাইলাইট দেখুন।

আপনার মিষ্টি আলু সেদ্ধ করা উচিত।

বিশেষজ্ঞরা সাধারণত শাকসবজি ফুটানোর বিরুদ্ধে পরামর্শ দেন কারণ রান্নার জলে উদ্ভিদের অনেক গুরুত্বপূর্ণ উপাদান থাকে, যে কারণে সবজির ঝোল এত পুষ্টিকর।

যাইহোক, সাপোলা নোট করেছেন যে যখন আপনার রক্তে শর্করার প্রতিক্রিয়ার কথা আসে, "মিষ্টি আলু একটি খুব অস্বাভাবিক ব্যতিক্রম।"

একটি মিষ্টি আলু যেভাবে প্রস্তুত করা হয় "মিষ্টি আলুর গ্লাইসেমিক প্রভাবকে উল্লেখযোগ্যভাবে পরিবর্তন করতে পারে," সাপোলা চালিয়ে যান।

তিনি উল্লেখ করেছেন, উদাহরণস্বরূপ, মিষ্টি আলু ভাজা তাদের গ্লাইসেমিক সূচক 60 থেকে 90 পর্যন্ত বাড়িয়ে দেয়। তাই কম গ্লাইসেমিক সূচক বজায় রাখার সর্বোত্তম কৌশল হল মিষ্টি আলুকে 20 মিনিট ঢেকে পুরো সিদ্ধ করা।

অবশ্যই, শুধুমাত্র রক্তে শর্করার উপর ফোকাস করার পরিবর্তে, বড় ছবি বিবেচনা করা গুরুত্বপূর্ণ। বিটা ক্যারোটিন, ফাইবার, ম্যাগনেসিয়াম এবং অন্যান্য খনিজগুলির আধিক্য মিষ্টি আলুতেও রয়েছে, তাই সেদ্ধ করার সময় সেগুলিকে ভাজতে পছন্দ করা গ্রহণযোগ্য।

আপনি রক্তে শর্করার প্রতিক্রিয়া কমাতে সাহায্য করার জন্য প্রোটিন বা চর্বি দিয়ে খাবারকে বাড়ানোর চেষ্টা করতে পারেন।

আপনার সবজি খোসা ছাড়ান।

সবজি খাওয়ার সবচেয়ে ভালো পদ্ধতি কি? আপনার ত্বকে রাখুন। উদাহরণ স্বরূপ: "গাজরের খোসা ছাড়ানোর সাথে ত্বক অপসারণ করা হয়,

যার মধ্যে বেশির ভাগ ফাইটোনিউট্রিয়েন্ট থাকে। উপরন্তু, কিছু সম্ভাব্য উপকারী জীবাণু নির্মূল করা হচ্ছে।" এটি অনুমান করে যে আপনার গাজর জন্মানো মাটি স্বাস্থ্যকর এবং পুষ্টি সমৃদ্ধ।

সাপোলা আরও বলেন, "মাটি থেকে সরাসরি তোলা কিছু একটা গাজর থেকে খুব আলাদা যেটা কয়েক মাস ধরে স্টোরেজে আছে। আপনার সবসময় ত্বক খাওয়া উচিত, যদি আপনি ক্রমবর্ধমান কৌশলগুলির সাথে স্বাচ্ছন্দ্যে থাকেন।

মিষ্টি আলুর ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য; সাপোলা দেখেন যে "এটি অতিরিক্ত ফাইবার সরবরাহ করে।"

পাতা গ্রাস করুন।

সাপোলা পরামর্শ দেয় যে আপনি সবসময় কান্ড, শিকড় এবং পাতা সহ পুরো উদ্ভিদ খাওয়া উচিত। বাস্তবে, একটি সবজির যে অংশগুলিকে প্রায়শই উপেক্ষা করা হয় সেগুলি স্বাস্থ্যকর।

উদাহরণস্বরূপ, beets নিন। সাপোলার মতে, সবুজ শাক, যা আমরা প্রায়শই কেটে ফেলি এবং ফেলে দিই, এতে শিকড়ের চেয়ে বেশি খনিজ থাকে।

বিশেষ করে, বিটের সবুজ শাক-সবজিতে পলিফেনল, ভিটামিন সি এবং এ বেশি থাকে। তাই এগুলো ফেলে দেবেন না!

তারা নিজেরাই একটি দুর্দান্ত সাইড ডিশ তৈরি করে কারণ তারা একটি টেক্সচারের সাথে রান্না করে যা পালং শাকের মতো, তবে আপনি চুলায় যে কোনও সাউটি করছেন তাতে আপনি শাক যোগ করতে পারেন।

তাদের একটি মৃদু, মিষ্টি এবং মাটির স্বাদ রয়েছে যা চার্দের স্মরণ করিয়ে দেয়। সাপোলা চালিয়ে যান, "আপনি কীভাবে পুরো উদ্ভিদটি ব্যবহার করতে পারেন এবং আপনার অর্থের জন্য আরও বেশি ঠ্যাং পেতে পারেন সেগুলি দেখুন৷

"কীভাবে আপনি এগুলিকে সুস্বাদু করে তুলতে পারেন এবং সেই গাছের অংশ হিসাবে কেবল ফেলে দেওয়ার পরিবর্তে সেই পুষ্টির উপকারিতাগুলি কাটাতে পারেন?"

মূলকথা.

দিনের শেষে, কেবলমাত্র আপনার মেনুতে সবজির পরিমাণ বাড়ানো একটি বুদ্ধিমান পছন্দ। সাপোলার পরিবর্তনগুলি চেষ্টা করুন, যদিও, পূর্বের দিকে এবং আরও বেশি পুষ্টির সুবিধা পেতে।

শেষ কথা: তিনি আপনার খাবারে যতটা পারেন রঙ যোগ করার পরামর্শ দেন। রঙ একটি সংবেদনশীল অভিজ্ঞতা এবং phytonutrients.

Related Articles
Comments

You must be logged in to post a comment.