2021 সালে কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন???

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। সম্মানিত পাঠক গণের আশা করি আপনারা সকলে একটু হলে ভালো আছেন। আমিও ভালোই রয়েছি। আমার আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ আশাকরি আর্টিকেলটি সম্পূর্ণ পড়বেন। আমার আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে,,, বিশেষ করে যারা ফেসবুক থেকে ইনকাম করার চিন্তা করছেন। হ্যাঁ ফেসবুক থেকেই ইনকাম।বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্ল্যাটফর্ম এর মধ্যে ফেসবুক অন্যতম। ইনকামের দিক থেকেও খুবই জনপ্রিয়তা পেয়েছে ফেসবুক।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বর্তমান সময়ে মানুষ ইউটিউব এর চেয়েও বেশি সময় দেয় ফেসবুকে। আর আজকে আমি শেখাব বা জানাতে চলেছি যে কিভাবে ফেসবুক থেকে ইনকাম হয়। ফেসবুক ইউটিউব হোক যে কোনো সময়ই তারা পরিবর্তন নিয়ে আসে। 2021 সালে সঠিক নিয়মে কিভাবে ফেসবুক থেকে আয় করবেন সে ব্যাপারে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব। তাই আর্টিকেলে শুরুতেই বলব আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার জন্য।চলুন আর কথা না বাড়িয়ে আর্টিকেল এর মূল অংশটুকু শিখে নেওয়া যাক।

  • ফেসবুক এ মার্কেটিং কেন করবেন :
  • বর্তমানে বাংলাদেশে বেশি ভাগ মানুষেরাই ফেসবুক ব্যবহার করে থাকেন ।  দিনে বেশি ভাগ সময়তেই তারা ফেসবুক এ থাকেন । আর আপনারা এইটাকেই কাজে লাগিয়ে আপনারা অনলাইনে হতে ভালো পরিমানে ১ টা  টাকা আয় করতে পারবেন ।  আর আপনারা কিন্তু প্রতি দিনে ২ থেকে ৩ ঘণ্টা কজা করেই ফেসবুক এ মার্কেটিং করে ভালো পরিমানে  ১ টা টাকা আয় করতে পারবেন । আসুন তা হলে আমরা জেনে নেই যে , ফেসবুক হতে আমরা কি ভাবে টাকা আয় করতে পারব ।

*ফেসবুক থেকে ইনকাম করার নানা রকম মাধ্যম বা উপায় রয়েছে। বিশেষ করে ফেসবুকে একটি পেস্ট তৈরি করে টাকা ইনকাম। বাংলাদেশের হাজার হাজার লোক ফেসবুকে পেজ ক্রিয়েট করে এখান থেকে আনলিমিটেড ইনকাম করতেছে। তবে শুধু পেজ ক্রিয়েট করলেই ইনকাম হবে না। ইনকাম করার কিছু গাইডলাইন ও নিয়ম-নীতি রয়েছে। আপনি খুব সহজেই তাদের নিয়ম-নীতি মেনে ফেসবুক পেজ থেকে ইনকাম করতে পারেন। আপনার পেজে দরকার হবে 10 হাজার ফলোয়ার এবং 30 হাজার মিনিট ওয়াচ টাইম। দুই মাসের মধ্যে প্রয়োজন ।

এইগুলো ফুল ফিল্ম হলে আপনি ইনকামের জন্য এপ্লাই করতে পারেন।তাদের নিয়ম-নীতি মেনে যদি আপনি কাজ করেন তাহলে আপনাকে অনুমোদন দেবে বা মনিটাইজেশন অন করে দেবে। মনিটাইজেশন অন করলেই আপনার ইনকাম হবে শুরু। এবং দিন দিনে আপনার ইনকাম বাড়তেই থাকবে। প্রশ্ন আসতেই পারে ফেসবুক পেজ তৈরি করে কি কাজ করতে হয়??? হ্যাঁ প্রশ্নটিই আসাটা আপনাদের কাছে স্বাভাবিক। উত্তরটি হলো ফেসবুক পেজ থেকে দুটি উপায়ে সাধারণত ইনকাম করা যায়। এক হল ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয়। দুই হল ভিডিও ছেড়ে আয়।আপনার যেটা ভালো লাগলে আপনি সেই কাজগুলো করে ইনকাম করতে পারেন। ফেসবুক পেজ থেকে যে শুধু দুটি উপায়ে ইনকাম হয় সেটা কিন্তু নয়। ইনকাম করার আরো নানারকম উপায় রয়েছে।

**ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে কিভাবে ফেসবুক থেকে আয় করতে পারবেন??? ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয় করতে হলে, আপনার অবশ্য একটি ওয়েবসাইট এর প্রয়োজন হবে। ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করে। আপনার ফেসবুক পেজে এসে সাবমিট করতে হবে। তাহলে আপনারা দুইদিকে লাভ। এক হল ফেসবুক থেকে, আর দুই হলো ওয়েবসাইটের। তবে আপনার ফেসবুক পেজে অবশ্য ভিজিটর লাগবে নিয়মিত। তাহলে আপনি খুব সহজেই এখান থেকে অর্থাৎ ফেসবুক থেকে ইনকাম করতে সক্ষম হবেন।

আপনি চাইলে ফেসবুক গ্রুপ তৈরি করে ইনকাম করতে পারেন। আপনি চাইলে ফেসবুকে প্রোডাক্ট সেল করে আয় করতে পারেন। আপনি চাইলে ফেসবুকে এড এর মাধ্যমে আয় করতে পারেন ফেসবুক পেজে। অ্যাফিলিয়েট মার্কেটিং করে ফেসবুক থেকে আয় করতে পারবেন। এছাড়া আরো নানা রকম উপায়ে ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন খুব সহজে।

*পেজের মাধ্যমে আয় করলে এডসেন্সের মাধ্যমে টাকা পেতে পারেন। আপনি যেই টাইপের ইনকাম করবেন সেই টাইপের উপর ভিত্তি করে টাকা উত্তোলন করতে পারবেন। প্রত্যেকটা মাধ্যমে প্রত্যেকটা আলাদা নিয়ম-নীতি রয়েছে। ফেসবুকে টাকা উত্তোলন করার আগে আপনার মাথায় থাকতে হবে। কাদের নিয়ম-নীতি গাইডলাইন মেনে কাজ করার। তাদের নিয়ম নীতি এবং গাইডলাইন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আপনার ইনকাম এর জন্য। ভাবুন তো আপনি যদি তাদের নিয়ম নীতি না মেনে কাজ করেন।

তাহলে কি আপনি টাকা ইনকাম করতে পারবেন??? না কখনোই পারবেন না।আপনার একাউন্ট সাসপেন্ড হয়ে যেতে পারে নিয়মনীতি না মেনে কাজ করলে।তাই কাজ শুরু করার আগেই নিয়ম-নীতিগুলো ভালো করে দেখে শুনে কাজ শুরু করবেন আশা করি।কোন প্রকার সমস্যা হলে আমাকে কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন। আমি আপনাদেরকে সাহায্য করার চেষ্টা করব যে কোন প্রয়োজনে।

  • আপনাদের যদি অনেক  বড় কোন গ্রুপ থাকে তা হলে আপনারা সেই গ্রুপ দিয়ে ও টাকা আয় করতে পারবেন । গ্রুপ এ বিভিন্ন ওয়েবসাইট এর লিঙ্ক স্পন্সর করে ও আপনি ওয়েবসাইট এর মালিক দের হতে টাকা নিতে পারেন । এর পরে কোন কোম্পানি এর প্রোডাক্ট এর রিভিউ লিখে ও আপনারা সেল জেনারেট করে ভালো পরিমানেই একটা টাকা আয় করতে পারবেন । আর ঠিক ভাবে কাজ করতে থাকলে আপনারা অনায়াসেই প্রতি মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা আয় করতে পারবেন ।
  • আপনাদের যদি Mastercard কিংবা ভিসা কার্ড থাকে । তা হলে আপনারা সেই কার্ড দিয়ে ফেসবুক এ Boosting  সার্ভিস দিতে পারেন । এই কাজ করে ও কিন্তু আপনারা ভালো পরিমানে টাকা আয় করতে পারবেন । অথবা আপনাদের কারো যদি পেপাল অ্যাকাউন্ট থাকে , তা হলে সেই অ্যাকাউন্ট এ ডলার লোড করে ও আপনারা ফেসবুক এ Boosting  করতে পারেন । আর আপনি কিন্তু প্রতি ডলার এর জন্য ১০০ টাকা নিতে পারবেন । অনেক এর থেকে বেশি ও নেই আবার অনেক এ কম ও নেয় । আপনারা আপনাদের মতো করে নিতে পারেন । যে দামে ডলার কিনবেন তার থেকে কিন্তু বেশি ছাড়া কম দামে আপনারা এই সেবা দিতে যাবেন    না ।

পরিশেষে বন্ধুরা আর্টিকেলটি কেমন লাগলো??? জানাতে ভুলবেন না কমেন্ট এর মাধ্যমে!!! ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন!!! আর্টিকেলে যদি একটু উপকৃত হয়ে থাকেন তাহলে নিজেকে ধন্য মনে করব।এই আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করে আজকের মত বিদায় নিতে যাচ্ছি,,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ