মোবাইল দিয়ে টাকা আয় করুন-2021 (বিকাশে পেমেন্ট)

মোবাইল দিয়ে টাকা আয় : বর্তমানে সবার হাতে হাতে স্মার্টফোন এবং ইন্টারনেট রয়েছে। অনেকেই চায় মোবাইল দিয়ে টাকা আয় করতে। তাই তাদের জন্য আজ আমি ছোট্ট একটি আর্টিকেল নিয়ে আসলাম। এই আর্টিকেল এ থাকবে কীভাবে আমরা মোবাইল দিয়ে টাকা আয় করতে পারি। মোবাইল দিয়ে টাকা আয়ের অনেক ভালো ভালো মাধ্যম রয়েছে কিন্তু সহজ কোনো উপায় নেই। সকল কাজেই পরিশ্রম রয়েছে। আর আপনাকে এই পরিশ্রমের বিনিময়েই টাকা দিবে। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইনে ইনকাম করতে হলে যা যা প্রয়োজন?

> মোবাইল/ল্যাপটপ/কম্পিউটার থাকতে হবে

> যেহেতু অনলাইনে ঘড়ে বসে আয় করবেন তো অবশ্যই ইন্টারনেট থাকতে হবে। 

> আর আপনি অনলাইনে যে বিষয়টি নিয়ে কাজ করতে চান সে বিষয়টি একটু ভালো ভাবে জানতে হবে/বুঝতে হবে এবং সময় দিতে হবে। 

যেভাবে মোবাইল দিয়ে টাকা আয় করবেন?

যদি অনলাইনে আপনি টাকা আয় করতে চান তাহলে আপনাকে নিয়মিত কিছু সময় ব্যয় করে যদি মোবাইল দিয়ে করতে চান তাহলে ল্যাপটপ/কম্পিউটার তুলনায় বেশী সময় দিতে হবে এবং পরিশ্রম ও বেশি করতে হবে। 

অবশ্যই আপনাকে ধৈয্য সহকারে কাজটি করতে হবে। যখন 2-3 মাস পরে আপনার ইনকাম শুরু হয়ে যাবে তখন আপনার কম পরিশ্রম করলেও হবে তখন আপনি কম কাজ করেও ইনকাম করতে পারবেন। 

মোবাইল দিয়ে আয় করার জন্য অনেক প্লাটফর্ম রয়েছে। এর মধ্যে সহজ ও জনপ্রিয় প্লাটফর্ম হলো ইউটিউব। তাছারা মোবাইল দিয়ে আর্টিকেল, কন্টেন্ট লিখে,  Affiliate Marketing ( পণ্য ক্রয়-বিক্রয় করে কমিশন), CPA Marketing , এছাড়াও নিজস্ব ব্লগার ওয়েবসাইট তৈরি করে গুগল এ্যডসেন্স এর মাধ্যমে আয় করতে পারবেন।

০১। YouTube হতে মোবাইল দিয়ে টাকা আয়

আপনি যদি ভ্রমন প্রিয় লোক হন তাহলে বিভিন্ন সুন্দর সুন্দর প্রকৃতিক দৃশ্যগুলো আপনার মোবাইলের ক্যামেরায় ফ্রেমবন্দী করেও এ কাজটি করতে পারেন। অথবা আপনি যে বিষয় ভালভাবে জানেন সে বিষয়ে বিভিন্ন ভিডিও টেউটরিয়াল তৈরী করে ইউটিউবে ছাড়তে পারেন। তবে আপনার ভিডিও টিউটরিয়ালটি আকর্ষণীয় হতে হবে যেনো ভিউয়ার্সদের পছন্দ হয়। তাহলে আপনি অনেক দ্রুত ইনকাম করতে পারবেন ও সফল হবেন। 

০২। ব্লগে আর্টিকেল লিখে মোবাইল দিয়ে আয়

আপনি গুগল ব্লগারে কিংবা ওয়ার্ডপ্রেসে বিনা মূল্যে একটি ব্লগ তৈরী করে নিতে পারেন। গুগল ব্লগার সম্পূর্ণ ফ্রিতে একটি ব্লগ তৈরি করার সুযোগ দিচ্ছে। তাছাড়া গুগল ব্লগার দিয়ে ব্লগ তৈরি করা খুব সহজ হওয়ায় আপনি চাইলে আপনার মোবাইল দিয়ে মাত্র ৫ মিনিটে নিজের একটি ব্লগ তৈরি করে নিতে পারেন এবং ব্লগে আপনি আপনার লিখা আর্টিকেল টি আপনার ব্লগে শেয়ার করতে পারেন।

এখন প্রশ্ন করতে পারেন ভাই কি বিষয় নিয়ে ব্লগিং করবো?

টেনশন এর কিছুই নেই আপনি যে বিষয়টিতে পারদর্শী সে বিষয়টির উপর লিখালিখি করতে পারেন। তবে আপনার  ব্লগটি আকর্ষণীয় হতে হবে। যাতে আপনার ভিজিটররা আপনার লিখা ব্লগ গুলো পরে আনন্দীত হয় বা কিছু শিখতে পারে। 

ব্লগে যখন ভিজিটর আসা শুরু করবে আপনি গুগুল বা বিভিন্ন এডসেন্স কোম্পানি থেকে এডসেন্স নিয়ে আপনি ইনকাম করতে পারবেন। 

যদি আপনার আর্টিকেল/কন্টেন্টটি  ভালোমানের হয়/ জ্ঞানমূলক হয় তাহলে অবশ্যই আপনার ব্লগে ভিজিটর আসবে। এক্ষেত্রে আপনার সাফল্য পেতে বেশীদিন লাগবে না। তারপর আপনার ব্লগে গুগল এ্যডসেন্স বসিয়ে আপনি ইনকাম করতে পারবেন।

03। CPA Marketing করে আয়ঃ 

আপনি কি সিপিএ মার্কেটিং করে আয় করতে চান? অনলাইন থেকে আয় করার জনপ্রিয় এবং সহজ একটি কাজ হলো সিপিএ মার্কেটিং করে আয় করা। তবে এর জন্য আনাকে ডিজিটাল মার্কেটিং শিখতে হবে। বিস্তারিত পড়ুনঃ সিপিএ মার্কেটিং কি। কিভাবে সিপিএ মার্কেটিং করে আয় করবেন।

4। Android Apps দিয়ে টাকা আয়

এন্ড্রয়েড এ্যাপ দিয়ে টাকা আয় করা যায় কি না? এই প্রশ্নের জবাবে আমি বলব এন্ড্রয়েড এ্যাপ দিয়ে টাকা আয় যায়। তবে সেটা খুব সীমিত এবং অস্থায়ি। অনলাইনে কিছু কিছু এন্ড্রয়েড এ্যাপ আছে যেগুলো থেকে আপনি কখনো কখনো দু-একশ টাকা আয় করতে পারবেন। তবে সেই ক্ষেত্রেও আপনাকে অনেক ঝামেলা পোহাতে হবে।

অনেক ক্ষেত্রে কিছু এ্যাপ রয়েছে যারা শুধুমাত্র আপনাকে বিভিন্ন বিজ্ঞাপনের উপরে ক্লিক করার জন্য বলবে। কোন কোন এন্ড্রয়েড এ্যাপ ১০০ টি বিজ্ঞাপনে ক্লিক করার পর ১০০ টাকা দিয়ে থাকে। সেই ১০০ বিজ্ঞাপন আবার এক সাথে আপনাকে দেবে না। সবগুলো বিজ্ঞাপন পাওয়ার জন্য সারাদিন এটির পিছনে লেগে থাকতে হবে।

আপনি যদি এন্ড্রয়েড এ্যাপ দিয়ে টাকা আয় করতে চান তাহলে গুগল প্লে-স্টোরে “Earning App, Online Income App, Recharge App লিখে সার্চ দিলে অনেক ধরনের অনলাইন আয়ের এন্ড্রয়েড এ্যাপ পেয়ে যাবেন। 

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট

আমি আগেই বলেছি অনলাইন হতে মোবাইল দিয়ে আয় করার অনেক ভালোমানের প্লাটফর্ম রয়েছে। তবে মোবাইল দিয়ে টাকা আয় করে বিকাশে পেমেন্ট নেওয়ার মত বড় ধরনের কোন অনলাইন প্লাটফর্ম এখনো পর্যন্ত নেই। যত ধরনের অনলাইনের বড় বড় মার্কেটপ্লেস আছে সবাই তাদের নিকট হতে আয়ের টাকা ব্যাংক একাউন্টের মাধ্যমে পরিশোদ করে থাকে। 
 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ