অ্যান্ড্রয়েড ফোন দিয়ে ভিডিও বানানোর 10 টি সেরা ফ্রি অ্যান্ড্রয়েড ভিডিও এডিটর অ্যাপ।

অ্যান্ড্রয়েড ফোন দিয়ে ভিডিও বানানোর  10 টি সেরা  ফ্রি অ্যান্ড্রয়েড ভিডিও এডিটর অ্যাপ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যারা  নিজের স্মার্টফোন দিয়ে ভিডিও করা ছোট খাটো ভিডিওটি কিভাবে ফ্রি ভিডিও এডিটর অ্যাপ দিয়ে ভিডিও এডিট বা সম্পাদন  করা যায় এমন অ্যাপ খুঁজছেন। তাই তাদের জন্য আজকে এমন কিছু অ্যাপ সম্পর্কে বলব।

অ্যান্ড্রয়েড বা স্মার্টফোনের জন্য অনেক ফ্রি ভিডিও এডিটর অ্যাপ রয়েছে। এই আর্টিকেলে আমি Vlogit , FilmoraGo , VivaVideo, Quik Video Editor, KineMaster, Funimate, Magisto, WeVideo, AndroVid, Adobe Spark, এবং VidTrim Pro সহ অ্যান্ড্রয়েড সিস্টেমের জন্য  10 টি সেরা ফ্রি ভিডিও এডিটর অ্যাপ সম্পর্কে আলোচনা করব । 

অ্যান্ড্রয়েডের জন্য এই  10 টি  সেরা ভিডিও এডিটিং অ্যাপস সম্পর্কে আরও বিস্তারিত তথ্য পেতে পড়তে থাকুন।

1. ➡FilmoraGo, ফিল্মোরাগ

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোন দিয়ে তুলা  আপনার ভিডিও এবং মিডিয়া ফাইলগুলি এডিট বা  সম্পাদনা করার জন্য একটি প্রো টুলস  খুঁজছেন , তাহলে ফিল্মোরাগো ভিডিও এডিটর অ্যাপ হবে আপনার জন্য  সেরা একটি অ্যাপ । এটি একটি পিসি এডিটিং প্রোগ্রামের মতই  আপনার প্রয়োজনীয় প্রায় সমস্ত সম্পাদনার কার্যকারিতা রয়েছে।

 এই  অ্যাপ দিয়ে যে আপনি   কেবল আপনার মিডিয়া ফাইল যেমন ছবি দিয়ে  স্লাইডশো ভিডিও তৈরি করতে পারবেন তা নয়। 

 বরং কিছু মৌলিক সম্পাদনার টুলস দিয়ে  যেমন ট্রিমিং/মার্জ/ক্রপিং/রোটেটিং ভিডিও এবং ভিডিওতে ব্যাকগ্রাউন্ড মিউজিক,  ভয়েসওভার অর্থাৎ নিজের কন্ঠ দেওয়া  ইত্যাদি কাজ করতে পারবে।  অ্যাপ্লিকেশনটিতে চমৎকার বিশেষ এফেক্টস টুলস রয়েছে।  যেমন ওভারলে এবং ফিল্টার ইফেক্টস, অ্যানিমেটেড টেক্সট এবং টাইটেল এফেক্টস, মোশন এলিমেন্টস ইত্যাদি। সহজে ব্যবহারযোগ্য  ইন্টারফেসের সাহায্যে, আপনার ভিডিও সম্পাদনা করার সময় আপনার কোন সমস্যা হবে না। এবং সেগুলি যেকোনো সামাজিক মাধ্যমে  শেয়ার করতে পারবেন ।

অ্যাপটি আপনি  বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। 

অ্যাপটি এন্ড্রয়েড 4.2 বা এর  উপরের মডেলের  মোবাইলে সাপোর্ট দিবে।

FilmoraGo আইওএস বা  আইফোনেও পাওয়া যায়। আপনি যদি আইফোন বা আইপ্যাড ব্যবহার করেন, তাহলে অ্যাপ স্টোর থেকে এটি পেতে পারেন। 

2. ➡VivaVideo, ভিভাভিডিও,

ভিভাভিডিও সহজ, সেরা একটি  ভিডিও এডিটিং সফটওয়্যার, ইমেজ স্লাইডশো মেকার এবং মুভি এডিটিং অপশন এতে রয়েছে । স্টোরিবোর্ডের সাহায্যে, আপনি সহজেই আপনার ভিডিও ক্লিপগুলি  সম্পাদনা, কাটা বা  ছাঁটাই করতে পারবেন, এবং তারপরে আপনার ভিডিওতে বিভিন্ন ইফেক্ট , ফিল্টার, ছোট কাটো অ্যানিমেশন,  টাইটেল,   শিরোনাম, ফাস্ট বা স্লো মোশন যুক্ত করতে পারবেন। 

তাছাড়া এখানে বিভিন্ন ধরনের  সুন্দর সুন্দর থিম, ইস্টিকার,  সাউন্ড এফেক্ট,  ব্যাকগ্রাউন্ড মিউজিক,  ভয়েসওভার, অ্যানিমেটেড টেক্সট বা নাম ও  ব্যবহার করতে পারবে। স্লাইডশো ভিডিও ও  তৈরি করতে পারবেন। 

অ্যাপটি এন্ড্রয়েড 4.2 বা এর  উপরের মডেলের  মোবাইলে সাপোর্ট দিবে।

3. ➡ Quik Video Editor, কুইক ভিডিও এডিটর

কুইক ভিডিও এডিটর দিয়ে আপনি সহজেই আপনার ছোট কাটো ভিডিও  ফ্রিতে এডিট করতে পারবেন। তাছাড়া GoPro  কুইক ভিডিও এডিটর দিয়ে আপনি,অনেক লম্বা লম্বা ভিডিও ও এডিট করতে পারবেন।  এখানে সুন্দর করে  ভিডিও ডিজাইন করার জন্য অনেক ধরনের টুলস রয়েছে,  যা সহজেই ব্যবহার করা যায়। 

 আপনি আপনার ভিডিওকে আরো সৃজনশীল এবং অনন্য করার জন্য ট্রানজিশন ইফেক্ট, টাইটেল, ফিল্টার, মিউজিক এবং আরও অনেক কিছু যোগ করতে পারেন এবং তারপর এটি আপনার বন্ধুদের সাথে সহজেই শেয়ার করতে পারেন। অ্যাপটি আপনি প্লে স্টোর থেকে ফ্রিতে  ডাউনলোড করতে পারবেন। 

সিস্টেমের প্রয়োজনীয়তা: অ্যান্ড্রয়েড 4.4 বা তার উপরে। 

4.  ➡ KineMaster

KineMaster  অ্যাপ সম্পর্কে হয়তো অনেকেই জানেন।  তার পর ও একটু বলার চেষ্টা করছি। 

KineMaster একটি সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত ভিডিও এডিটিং টুল। এটিতে পূর্ণ ড্র্যাগ-এন-ড্রপ সাপোর্টের সাথে মাল্টিট্র্যাকড টাইমলাইন রয়েছে যা আপনাকে সহজেই বিভিন্ন ধরণের মিডিয়া ফাইল আমদানি করতে এবং আপনার আঙুল দিয়ে সেগুলি সরিয়ে নিয়ে এডিট করতে পারবেন। তাছাড়া  এটিতে শক্তিশালী ভিডিও এডিটিং অপশন এবং ভিডিও কোয়ালিটি উন্নত করার জন্য টুলস রয়েছে । ট্রানজিশন, টেক্সট এবং ভয়েস-ওভার ও  যোগ করা যায়।  

সিস্টেমের প্রয়োজনীয়তা: অ্যান্ড্রয়েড 4.3 বা তার উপরে। 

5. ➡ Funimate 

Funimate  সবচেয়ে মজাদার একটি  ভিডিও এডিটর অ্যাপ, কিন্তু অত্যধিক শক্তিশালী অ্যাপ নয়। এই অ্যাপ দিয়ে  আপনি  চিত্র স্লাইডশো তৈরি করতে এবং সাউন্ডট্র্যাক যুক্ত করতে পারবেন ।

 এতে  30 টিরও বেশি ভিডিও ইফেক্ট রয়েছে যা আপনি সহজেই  এডিট করতে পারবেন। এর  সম্পাদনা প্রক্রিয়াটি খুব সহজ, তাই আপনি আপনার ভিডিওকে আরও উপভোগ্য, সৃজনশীল এবং অনন্য করে তুলতে পারেন। আপনি ইন্সটাগারাম, ফেসবুক এবং ইউটিউবের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আপনার ভিডিও বন্ধু এবং পরিবারের সদস্যদের সাথেও শেয়ার করতে পারেন।

সিস্টেমের প্রয়োজনীয়তা: অ্যান্ড্রয়েড 4.4 বা তার উপরে। 

6. ➡ Magisto, ম্যাজিস্টো

ম্যাজিস্টো  সহজেই ব্যবহারযোগ্য একটি ভিডিও এডিটর অ্যাপ, এই অ্যাপ দিয়ে আপনি  আপনার ভিডিও ক্লিপগুলিকে তিনটি সহজ ধাপে স্বয়ংক্রিয়ভাবে একটি মিউজিক ভিডিওতে পরিণত করতে পারেন। আপনার ছবি এবং ভিডিওগুলি আপনি এডিট করতে পারবেন।   

পছন্দসই সাউন্ডট্র্যাক নির্বাচন করতে পারবেন।  অন্যান্য অ্যাপর মত এখানে ও আপনি অ্যানিমেশন টাইটেল সহ, অন্যান্য টুলস ব্যবহার করতে পারবে। 

সিস্টেমের প্রয়োজনীয়তা: অ্যান্ড্রয়েড 4.0.3 বা তার উপরে। 

7.➡ WeVideo

WeVideo হল একটি অল-ইন-ওয়ান ক্লাউড-ভিত্তিক সহযোগী ভিডিও এডিটিং অ্যাপ, যা আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে ভিডিও তৈরি, সম্পাদনা এবং প্রকাশ করতে দেয়। এতে  সুন্দরভাবে ডিজাইন করা অনেক  থিম রয়েছে  যা আপনার প্রকল্পের সাথে নির্দিষ্ট গান এবং ভিজ্যুয়াল স্টাইল সংযুক্ত করেতে পারবেন।

আপনি চাইলে আপনার নিজের মিউজিক ব্যবহার করতেও বেছে নিতে পারেন। এডিটিং শেষ হয়ে গেলে, আপনি আপনার ভিডিওটি অ্যাপের নিজস্ব নেটওয়ার্কের সাথে শেয়ার করতে পারবেন  অথবা বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রকাশ করতে পারবেন।

এই অ্যাপে 

আপনার যা লক্ষ্য করা উচিত হবে  তা হ'ল সম্পাদনা বা এডিট  শুরু করার আগে আপনাকে আপনার ক্লিপগুলি কোম্পানির সার্ভারে আপলোড করতে হবে এবং তারপরে সম্পাদনা করা ভিডিওটি পুনরায় ডাউনলোড করতে হবে।

সিস্টেমের প্রয়োজনীয়তা: অ্যান্ড্রয়েড 4.3 বা তার উপরে। 

8.  ➡ AndroVid, অ্যান্ড্রোভিড

AndroVid অনেক সুবিধাজনক একটি খুব সহজ ভিডিও এডিটর অ্যাপ। এই অ্যাপ দিয়ে আপনি  যেকোনো মুহূর্তে গান বা ভিডিও  কাটা, ছাঁটা, সম্পাদনা এবং যোগ করতে পারবে । এই অ্যাপ দিয়ে  আপনি সহজেই আপনার ভিডিওগুলি কাটতে এবং ছাঁটাই করতে পারেন এবং ভিডিওর যে অংশটি আপনি পছন্দ করেন না তা অপসারণ করতে পারবে । এটি আপনার ভিডিওতে লেখা, ফ্রেম এবং বিভিন্ন এফেক্ট  যুক্ত করতে পারবেন। 

আপনি আপনার ভিডিওতে ফেইড ইন এবং ফেইড আউট, সোয়াপিং এবং স্লো/ফাস্ট মোশনের মতো টুলস ও যোগ করতে পারবেন। এতে অডিও ভিডিও  সুন্দর সাইডশো ও  তৈরি করতে পারবেন । তাছাড়া আপনি  ভিডিও কে অডিও ও বানাতে পারবেন। 

সিস্টেমের প্রয়োজনীয়তা: অ্যান্ড্রয়েড 3.0 বা তার উপরে। 

9. ➡ Adobe Spark, অ্যাডোব স্পার্ক।

অ্যাডোব স্পার্ক একটি ফ্রি ভিডিও এডিটর অ্যাপ। এই অ্যাপে 

আপনি বিভিন্ন সরঞ্জাম, ইফেক্ট  এবং গান  দিয়ে আপনার ভিডিও সম্পাদনা করতে পারবেন ।  অ্যাপটি আপনার ছবি ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে একটি ভিডিও তৈরি করতে পারে। উপরের অ্যাপের  যেসব বৈশিষ্ট্যর  কথা বলা হয়েছিল, সেসব বৈশিষ্ট্য এ-ই অ্যাপে ও রয়েছে। যেমন : স্লাইড সো ভিডিও তৈরি করা,  বা  তাছাড়া আপনার করা ভিডিও ও আপনি এডিট করতে পারবেন। 

এডিট করার পর আপনি এটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার ও  করতে পারবেন। 

সিস্টেমের প্রয়োজনীয়তা: অ্যান্ড্রয়েড 4.4 বা তার উপরে। 

10. ➡ VidTrim Pro. 

VidTrim Pro একটি ভিডিও এডিটিং সফটওয়্যার এবং অ্যান্ড্রয়েডের জন্য ও  কার্যকর । এই অ্যাপে  ট্রিমিং, ফ্রেম গ্র্যাবিং, ভিডিও ইফেক্টস, এক্সট্র্যাক্ট অডিও এবং ট্রান্সকোডিংয়ের মতো একাধিক বৈশিষ্ট্য রয়েছে । এটি প্রায়শই অনেকগুলি দুর্দান্ত বৈশিষ্ট্য এবং সহজেই ব্যবহারযোগ্য ইন্টারফেসের কারণে   একটিকে  সেরা অ্যান্ড্রয়েড ভিডিও ইডিটর  অ্যাপ্লিকেশন হিসাবে বিবেচিত করা যেতে পারে ।

এটি বিনামূল্যে নয়, তবে এটি কেনার আগে এটি আপনার চাহিদা পূরণ করতে পারে কিনা তা পরীক্ষা করার জন্য  আগে আপনি বিভিন্ন ফ্রি টুলস ব্যবহার করে আপনার ভিডিও এডিট করতে পারবেন,  তবে এডিট করা ভিডিও আউট বা এক্সপোর্ট করতে পারবেন না,  কেনার পর আপনি তা পারবেন। আপনি অ্যাপের মাধ্যমে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আপনার বন্ধুদের সাথে ভিডিও শেয়ার করতে পারবেন।

সিস্টেমের প্রয়োজনীয়তা: অ্যান্ড্রয়েড 2.3.3 বা তার উপরে।  

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.